Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ৩১ মে ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ইবির খালেদা জিয়া হলের নতুন প্রভোস্ট ড. ইয়াসমিন আরা সাথী

ইবি প্রতিনিধি
মে ৩১, ২০২২ ১১:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) খালেদা জিয়া হলে নতুন প্রভোস্ট নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে বাংলা বিভাগের অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী দায়িত্ব পেয়েছেন।

বুধবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর থেকে পাঠানো চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, সদ্যবিদায়ী প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডলের সময়কাল শেষ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম তাঁকে এই পদে নিয়োগ দিয়েছেন। পহেলা জুন থেকে আগামী এক বছর তিনি এই দায়িত্ব পালন করবেন।

নবনিয়োগপ্রাপ্ত প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী বলেন, আমি একজন শিক্ষার্থীপ্রিয় মানুষ। আমার কাছে শিক্ষার্থীদের স্বার্থই সবার আগে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে যে দায়িত্ব দিয়েছেন; আমি সততার সঙ্গে সেই দায়িত্ব পালনের চেষ্টা করবো।

প্রসঙ্গত, ড. ইয়াসমিন আরা সাথী ১৯৯৭ সালে নওয়াপাড়া পাইলট বালিকা বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯৯ সালে বি এ এফ শাহিন কলেজ ঢাকা থেকে প্রথম বিভাগে এইচএসসি পাশ করেন। ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ২০০৫ সালে স্নাতক এবং ২০০৬ সালে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ২০১৬ সালে ‘সমরেশ বসুর উপন্যাস : মধ্যবিত্তজীবন’ বিষয়ে গবেষণা করে  পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০১৯ সালে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পোস্ট ডক্টোরাল ফেলোশিপ নিয়ে ‘কবিগান : সমাজপরিপ্রেক্ষিত ও রূপবৈচিত্র্য’ শিরোনামে গবেষণা করেন। তাঁর প্রকাশিত গ্রন্থ ‘কবিয়াল বিজয় সরকার দর্শন সৃষ্টি ও সাধনা’। বর্তমানে তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে অধ্যাপক হিসেবে কর্মরত। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির নৌ শাখার পিইউও হিসেবে দায়িত্বরত। আইবিএস জার্নাল, বাংলা গবেষণা পত্রিকা, সাহিত্য গবেষণা পত্রিকা, সাহিত্য গবেষণাপত্র, সাহিত্য পত্রিকা, ঐতিহ্য, সাহিত্যসন্দর্ভ, ভাষা-সাহিত্য পাঠ, জার্নাল অব ইসলামিক এ্যাডুকেশন এ্যান্ড রিসার্চ, জার্নাল অব হিসটরি এ্যান্ড কালচার সহ নানা গবেষণা পত্রিকায় তাঁর প্রবন্ধ  প্রকাশিত হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।