Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ৩ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ঠাকুরগাঁওয়ে মজুদবিরোধী অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি
জুন ৩, ২০২২ ১২:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁওয়ে ধান ও চালের অবৈধ মজুদ বন্ধ করতে মাঠে নেমেছে জেলা প্রশাসন ও খাদ্য বিভাগের একাধিক দল। ধান, চাল অবৈধ মজুদ বিরোধী অভিযানে  ঠাকুরগাঁওয়ে ছয়টি প্রতিষ্ঠানকে পৃথকভাবে ২ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার(০২ জুন) জেলার সদর উপজেলার ভূল্লী, ছিটচিলারং ও আকচা এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসাদুল ইসলাম।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অবৈধভাবে চাল,ধান মজুদ করার কারনে ছয়টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। অবৈধভাবে  মজুদ রাখায় জেলার সদর উপজেলার ভূল্লীর ভাই ভাই হাসকিং মিলকে ৫০হাজার টাকা, শাহজাহান স্টোরকে ২০ হাজার টাকা, ছিটচিলারং এর মাছরাঙা হাসকিং মিলকে ১ লক্ষ টাকা ও আকচার এস.এ অটো রাইস মিলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে জেলার পীরগঞ্জ উপজেলায় ভ্রাম্যমান আদালতে লাইসেন্সবিহীন অটো মিল পরিচালনা এবং ধান/চালের অবৈধ মজুদ রাখার দায়ে ১৯৫৬ এর ৬(১) ধারা মোতাবেক জে.আর অটোমেটিক রাইস মিলের মালিককে ২০ হাজার টাকা এবং মেসার্স দৃষ্টি দিশারী হাস্কিং মিলের গুদামের ভাড়াটিয়ার ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল ইসলাম সোহাগ। এ সময় উপস্থিত ছিলেন মোঃ আসাদুজ্জামান আসাদ (ওসি এল এইজ ডি) পীরগঞ্জ, ঠাকুরগাঁও।
অভিযান প্রসঙ্গে জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, ধান-চালের মজুদ বিষয়ে তথ্য সংগ্রহ করতে প্রশাসন ও খাদ্য অধিদপ্তরের একাধিক দল মাঠে কাজ করছে। কোথাও কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে ধান-চালের মজুদের বিষয়ে কোনো অসংগতি পেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে যা যা করা প্রয়োজন তার সবই করা হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।