Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ৩ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

যুদ্ধাপরাধ মামলায় সাক্ষী দিয়ে চরম নিরাপত্তাহীনতায় ৬ সাক্ষী

যশোর প্রতিনিধি 
জুন ৩, ২০২২ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

যশোরের বাঘারপাড়ার একাত্তরের গণহত্যাকারী আমজাদ মোল্লার বিরুদ্ধে সাক্ষী দিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন ৬ সাক্ষী ও তার পরিবারের সদস্যরা। আজ সকাল সাড়ে ১১ টায় প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে তাদের নিরাপত্তা দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঘাতক দালাল নির্মূল কমিটি যশোরের সভাপতি হারুনর অর রশিদ।
সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ২৫ এপ্রিল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল যুদ্ধাপরাধী আমজাদ হোসেন মোল্লার বিরুদ্ধে মামলা গ্রহণ করে। এ মামলায় আমজাদ মোল্লার বিরুদ্ধে তার গ্রামের ও আশপাশের গ্রামের ৬ জন সাক্ষী প্রদান করেন। এ কারণে আমজাদ হোসেন মোল্লার পক্ষে বাঘারপাড়া চিহ্নিত সন্ত্রাসী তরিকুল আনোয়ার টুটুলের নেতৃত্বে সাক্ষী ও তাদের পরিবারের সদস্যদের উপর হামলা, অপহরণ, বাড়ি ভাঙচুর এবং হত্যাকাণ্ডের ঘটনা ঘটানো হয়। এসব ঘটনায় একাধিক মামলা করা হলেও সাক্ষীদের নিরাপত্তা নিশ্চিত করেনি প্রশাসন। সর্বশেষ ৬ সাক্ষীকে হয়রানি করার উদ্দেশ্যে সন্ত্রাসী তরিকুল আনোয়ার টুটুল তার চাচাত ভাই আবুল হোসেনকে ৭১ সালে হত্যা করা হয়েছে মর্মে ভুয়া মামলা করার পাঁয়তারা করছে। একই সাথে সাক্ষী ও তার পরিবারের সদস্যদের অব্যাহতভাবে খুন-জখমের হুমকি দেয়া হচ্ছে। এ অবস্থায় ৬ সাক্ষীর সুরক্ষা দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলনে।
সংবাদ সম্মেলনে যুদ্ধাপরাধী আমজাদ হোসেন মোল্লা মামলার সাক্ষী আলাউদ্দিন বিশ্বাস, রুহুল আমিন, ইসহাক মোল্লা, আব্দুল হক মোল্লা, ওলিয়ার রহমান, খলিলুর রহমান খোকন বিশ্বাস, যশোর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল‌ ও ঘাতক দালাল নির্মূল কমিটি যশোরের সাধারণ সম্পাদক সাজেদ রহমান উপস্থিত ছিলেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।