Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ৪ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধের দাবিতে মানববন্ধন

Link Copied!

চট্টগ্রাম মহানগরী জনবসতিপূর্ণ এলাকার বাকলিয়া থানাধীন চাক্তাই নতুন মসজিদ চত্বরে জুম্মার নামাজ পরবর্তী অবৈধ অটোরিকশা বন্ধের দাবিতে স্থানীয় এলাকাবাসী হয়ে এক মানববন্ধন কর্মসূচি পালন করে।
বাকলিয়া বাসি আর লাশ চাই না, প্রতিনিয়ত অবৈধ অটোরিকশার বেপরোয়া চলাচল দুর্ঘটনা দেখতে চায় না,তার বড় কারণ হচ্ছে ৯ বছর থেকে ১৩ বছর পর্যন্ত ছোট ছোট কিশোরকে দিয়ে চালানো হচ্ছে ব্যাটারিচালিত অটোরিকশা তাই বাড়ছে দিন দিন দুর্ঘটনায় মৃত্যু।
উল্লেখ্য গত পহেলা জুন বুধবার বৌবাজার খাজা হোটেলের পেছনের সড়কে বেপরোয়া গতিতে ছুটে আসা অটোরিকশা ধাক্কায় মাদ্রাসা ছাত্র মোঃ ওমর ফারুকের মৃত্যুর প্রতিবাদে সচেতন এলাকাবাসী উক্ত বিশাল মানববন্ধনের আয়োজন করে।
 মোঃ ওয়াজেদ রাকিবের সঞ্চালনায় সভাপত্বিত করেন মোঃ আলাউদ্দিন।
মানববন্ধন কর্মসূচিতে স্থানীয় সচেতন নাগরিকরা বক্তব্যে বলেন টোকেন বানিজ্যের মাধ্যমে এইসব অবৈধ অটোরিকশা প্রতিনিয়ত দাপিয়ে বেড়াচ্ছে নগরীর অলি গলি মহা সড়ক।চট্টগ্রাম নগরীতে হাইকোটের নিষিদ্ধ সত্বেও অটোরিক্সা রাস্তার বেপোয়ারা কাদের ইশারাই চলে।একশ্রেনীর মানুষ সরকারের ভাব মূর্তি নষ্ট করার পায়তারায় নিজেরকে দলীয় নাম ভাঙ্গীয়ে চাঁদাবাজি ও টোকেন বানিজ্য করে আসছে বলে উল্লেখ করেন।আরো বলেন প্রতি নিয়ত দুর্ঘটনার কবলে জনগন ও শিশু মৃত্যর মুখে চলাচল করতে হচ্ছে।অথচ পুলিশ প্রশাসন নিরব ভূমিকা পালন করে যাচ্ছে।এইভাবে বেপোয়া ভাবে গাড়ী চলাচলের কারনে জনগনে মনে আতংক সৃষ্টি হয়েছে।যা স্থানীয় এলাবাসী অতিষ্ঠ।সকল গ্যারেজ মালিক ও অটো রিক্সার মালিকগণের দৃষ্টি আকর্ষণ করে বলেন। আপনারা দয়া করে কোনো অদক্ষ, অপ্রাপ্তবয়স্ক চালকের হাতে গাড়ির দায়িত্ব বুঝিয়ে দিবেন না।খেয়াল করলে দেখা যাবে এপর্যন্ত যতগুলো দুর্ঘটনা ঘটেছে প্রায় চালকের অদক্ষতার ও নেশাগ্রস্তদের কারণে ঘটেছে, আপনাদের একটু মানবিক ও সচেতনতায় অনেক মানুষ দুর্ঘটনা থেকে রক্ষা পাবে, রাস্তায় চলাচল করা সাধারণ মানুষ নির্বিঘ্নে চলাফেরা করতে পারবে। সকলের পরিবার আছে, সকলের বাঁচার ইচ্ছে আছে।শুধু আমরা সচেতন আর মানবিক হলেই সবকিছু সুন্দর হয়ে উঠবে।সচেতন স্থানীয় এলাকাবাসী অতি শিগ্রই এর একটা সমাধানের সুদৃষ্টি আশা করছে আইন প্রোয়োগকারী সংস্থা, প্রশাসনিক কর্মকর্তাদের কাছে।যদি তাতে ও কোন প্রকার সুফল না আসে এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করবেন বলে জানিয়েছেন উক্ত মানববন্ধনের,এই সময় বক্তব্য রাখেন। মোঃমুমিন,মোঃরুবেল,মোঃবাপ্পী,মোঃ জাহেদ,মোঃ সজিব,মোঃ ফারুক,মোঃ জসিম,মোঃ আরিফ,মোঃ সালাউদ্দিন প্রমুখ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।