Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ৪ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ফোবানা ও জবির মধ্যে স্কলারশীপ সহযোগিতা চুক্তি স্বাক্ষর

জবি সংবাদদাতা ॥
জুন ৪, ২০২২ ১০:০০ অপরাহ্ণ
Link Copied!

ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর মাঝে স্কলারশীপ সহযোগিতার জন্য সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর হয়েছে।শনিবার বেলা ১ টায় গুলশান শ্যুটিং ক্লাবে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ফোবানার পক্ষে এসোসিয়েশন এর চেয়ারপার্সন রেহান রেজা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ চুক্তিতে স্বাক্ষর করেন।
এছাড়াও ফোবানার পক্ষে এক্সিকিউটিভ সেক্রেটারি মাসুদ রব চৌধুরী, স্কলারশীপ কমিটির চেয়ারপার্সন জাকারিয়া চৌধুরী  এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান ও ইতিহাস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামসুন নাহার স্বাক্ষী হিসেবে চুক্তিতে স্বাক্ষর করেন।
এসময় কলা অনুষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. মো: রইছ উদদীন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এই চুক্তির আওতায় ফোবানা প্রতি বছর ৩০০০ ডলার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ডোনেট করবে। প্রতি বছর ইতিহাস বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের ৩ জন এবং অন্যান্য বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের ২ জন স্কলারশীপপ্রাপ্ত  শিক্ষার্থীরা মাসে ৪০০০ টাকা হারে স্কলারশীপ পাবে। এছাড়াও কোনো শিক্ষার্থী যদি স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায় সম্পূর্নরূপে স্কলারশীপ প্রাপ্ত হয় তাহলে  ফোবানা এর আর্থিক সহায়তাসহ সার্বিক সহযোগিতায় নর্থ আমেরিকায় উচ্চ শিক্ষার ব্যবস্থা করা হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।