Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৫ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ইবিতে গ্রিন ভয়েসের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত

ইবি প্রতিনিধি
জুন ৫, ২০২২ ২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস। দিবসটি উপলক্ষ্যে গ্রিন ভয়েস বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫ জুন) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে এক বর্ণাঢ্য র‍্যালি  বের করে সংগঠনটি। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ডায়না চত্বরে এসে মিলিত হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সংগঠনটির সভাপতি মুখলেসুর রাহমান সুইটের সভাপতিত্বে  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আরমিন খাতুন। এছাড়াও উপস্থিত ছিলেন ঐক্যমঞ্চের সদস্য সচিব নুরুল্লাহ মেহেদীসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দাওয়াহ এ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নুরুল্লাহ লোকমানী।

প্রধান অতিথির বক্তব্যে ড. আরমিন খাতুন বলেন, মানুষের সব থেকে বড় অধিকার হচ্ছে সুস্থভাবে বেঁচে থাকার অধিকার। আর এই অধিকার নিশ্চিত করতে আমাদের পরিবেশ সুরক্ষায় নজর দিতে হবে। মানুষের নানা কর্মকাণ্ডের কারণে পৃথিবীতে নানা ধরনের ভয়াবহ দুর্যোগ সৃষ্টি হচ্ছে। বিশেষ করে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পৃথিবীবাসীর জন্য সবথেকে বড় উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছি। এজন্য পরিবেশ সুরক্ষায় আমাদের সচেতনতার পাশাপাশি এ বিষয়ে দেশীয় ও আন্তর্জাতিকভাবে যত আইন আছে তার বাস্তবায়ন জরুরী।

উল্লেখ্য, কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিজয়ীরা হলেন পরিবেশ বিজ্ঞান ও ভূগোল বিভাগের তাজমুল (১ম), উন্নয়ন অধ্যয়ন বিভাগের আফিফা হুমায়রা (২য়) ও আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের আরিফুল (৩য়)।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।