Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৫ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সাকিবের টেস্ট অধিনায়ক নিয়ে যা বললেন তামিম

স্পোর্টস ডেস্ক
জুন ৫, ২০২২ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

মুমিনুল হক পরিবর্তীতে আবার বাংলাদেশ টেস্ট দলের দায়িত্ব উঠেছে সাকিব আল হাসানের কাঁধে। বাঁহাতি অলরাউন্ডার নেতৃত্বে ফেরায় দারুণ রোমাঞ্চিত জাতীয় দলের ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক ও সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল। এই ফরম্যাটে সাকিবকে এগিয়ে রাখলেও অধিনায়ক সাকিবকে তাকে সময় দিতে বললেন তামিম।

রোববার একটি টেলিকম কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডরের দায়িত্ব নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তামিম বলেন, ‘আমি ওর অধিনায়কত্বের দুইবার খেলেছি। কারণ ও দুইবার হয়েছিল। ২০১১ এবং মাঝখানে লাস্ট টাইম যখন ছিল। সো এটা রকেট সায়েন্স না, আমরা সবাই জানি তার খুব ভালো ক্রিকেটীয় জ্ঞান আছে। আমি নিশ্চিত টেস্ট দলের অধিনায়কত্ব করা সহজ না। এই একটা সংস্করণে আমাদের ফলটা খুব বেশি আমাদের পক্ষে আসে না।

সঙ্গে যোগ করেন তামিম, ‘আমি যখন অধিনায়ক হয়েছি আমি বলেছি যে আমাকে অনেক সময় দিতে হবে, আমার মনে হয় একই সাকিবের জন্য। তারও লম্বা সময় দরকার। এটা এমন একটি সংস্করণ যেখানে আমরা খুব শক্তিশালীও না, তার নেতৃত্ব দারুণ এবং তার পরিকল্পনা বা সবকিছুই, আমাদের সবার সহযোগিতা ইনশাল্লাহ থাকলে। মেবি ২-৩ বছরের দারুণ একটি টেস্ট টিম হবে।’

তামিম মনে করছেন, সাকিবের নেতৃত্বে দারুণ সাফল্য পাবে টেস্ট দল। তবে প্রশ্ন উঠেছে বাঁহাতি অলরাউন্ডারের আসন্ন জিম্বাবুয়ে সফর নিয়ে। খোদ বোর্ড সভাপতি জানিয়েছেন, এই সফরে সাকিবকে না যাওয়ার সম্ভাবুনা বেশি। এতে অবশ্য খুব বেশি সমস্যা দেখছেন না তামিম। কারণ, পরিবর্তিত এফটিপিতে জিম্বাবুয়ের সঙ্গে সমান ৩টি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি থাকলেও কোনো টেস্ট খেলবে না বাংলাদেশ দল।

তামিম বলছিলেন, ‘জিম্বাবুয়েতে টেস্ট নাই। এবার জিম্বাবুয়ে ট্যুরে যতটুক জানি ওয়ানডে আর টি-টোয়েন্টি আছে। টেস্ট তো ওখানে যাচ্ছে না। আর আমি এটা নিয়ে ভাবছি না যে কে যাচ্ছে কে যাচ্ছে না। ক্যাপ্টেন্সির যে জিনিসটা আপনি বললেন এই একটা জিনিস এটা সম্পূর্ণ বোর্ডের হাতে, কাকে দিবে কাকে তারা মনে করে যে সঠিক, কতদিন থাকবে কতদিন থাকবে না এটা ওনারা সিদ্ধান্ত নেয়। তো এটাতে আমাদের কোনো নিয়ন্ত্রণ থাকে না, আমার বলেন বা অন্য যে দুই অধিনায়ক আছেন তাদের কোনো নিয়ন্ত্রণ থাকে না।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।