Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৫ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ইমরান খানকে গ্রেপ্তারের হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক
জুন ৫, ২০২২ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

যে নিরাপত্তা বাহিনী পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে নিরাপত্তা দিচ্ছে, সেই একই বাহিনীর মাধ্যমে তাকে গ্রেপ্তার করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

রোববার তিনি বলেছেন, খাইবার-পাখতুনখাওয়ার পেশওয়ার থেকে বানি গালায় ফেরার পর ফেডারেল সরকারের আইন অনুযায়ী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে এখনও নিরাপত্তা দেওয়া হচ্ছে। সিরিজ টুইটে রানা সানাউল্লাহ বলেন, ইমরানের নিরাপত্তায় নিয়োজিত নিরাপত্তা কর্মকর্তারা এখনও তাদের দায়িত্ব পালন করছেন।

তবে আগামী ২৫ জুন জামিনের মেয়াদ শেষ হওয়ার পর একই নিরাপত্তা কর্মকর্তারা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকে দক্ষতার সাথে গ্রেফতার করবেন বলে মন্তব্য করেছেন তিনি।

পাকিস্তানের এই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত ২৫ মে লং মার্চ চলাকালীন সহিংসতায় উসকানি দেওয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয়েছে। এসব মামলায় জামিন শেষ হলেই তাকে গ্রেফতার করা হবে।

ইমরান খানকে উদ্দেশ্য করে রানা সানাউল্লাহ বলেন, একজন ব্যক্তি আছেন যিনি দেশে বিপর্যয় উসকে দেন, নৈতিক ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি সম্পূর্ণ অবজ্ঞা প্রদর্শন করেন, এমনকি প্রতিপক্ষকে বিশ্বাসঘাতক ও ইয়াজিদও বলেন। গণতান্ত্রিক সমাজে এমন ব্যক্তি কীভাবে রাজনৈতিক দলের প্রধান হতে পারেন?

গত মাসের আজাদি মার্চে সহিংসতার দায়ে ইমরান খানের বিরুদ্ধে পুলিশও মামলা দায়ের করেছে। চলতি সপ্তাহের শুরুর দিকে পেশওয়ার হাই কোর্ট সেই মামলায় ইমরান খানকে তিন সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

গত ২৫ মে লং মার্চ চলাকালীন ফেডারেল রাজধানীতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের অভিযোগে পিটিআই চেয়ারম্যান ইমরান খান এবং তার দলের নেতা আসাদ উমর, আসাদ কায়সারসহ ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। একই অভিযোগে ইসলামাবাদ পুলিশও ইমরানের বিরুদ্ধে পৃথক একটি মামলা দায়ের করেছে।

এছাড়াও পাকিস্তান দণ্ডবিধির আওতায় ইসলামাবাদের কোহসার থানায় লং মার্চের সময় ভারী অস্ত্রে সজ্জিত হয়ে সহিংসতায় উসকানি, বেআইনি সমাবেশ, সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে দুটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।