Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৫ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ব পরিবেশ দিবসে জবিতে বৃক্ষরোপণ

জবি সংবাদদাতা
জুন ৫, ২০২২ ১০:৩১ অপরাহ্ণ
Link Copied!

‘একটাই পৃথিবী : প্রকৃতির ঐকতানে টেকসই জীবন’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বব্যাপী পালিত হচ্ছে এবারের পরিবেশ দিবস। তারই ধারাবাহিকতার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ করেছে শাখা ছাত্রলীগ।

রবিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো: ইব্রাহীম ফরাজি ও সাধারণ সম্পাদক এস.এম. আকতার হোসাইন।

বৃক্ষরোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। এ সময় তিনি ছাত্রলীগের এই উদ্যোগকে সাধুবাদ জানান।

শাখা ছাত্রলীগের সভাপতি মো: ইব্রাহিম ফরাজী বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং জলবায়ুর বিরূপ ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে বৃক্ষরোপণ, বৃক্ষের পরিচর্যার বিকল্প নেই। অতীত, বর্তমানের ন্যায় ভবিষ্যতেও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় সবুজ পৃথিবী গড়তে এবং জলবায়ু পরিবর্তনের বিরূপ ক্ষয়ক্ষতি মোকাবেলায় বৃক্ষরোপণ কর্মসূচী অব্যাহত রাখবে এবং রোপণকৃত বৃক্ষের যথাযথ পরিচর্যা নিশ্চিত করবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস.এম. আকতার হোসাইন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সরকার জলবায়ু পরিবর্তন থেকে ভবিষ্যৎ প্রজন্মের সুরক্ষার জন্য মুজিব জলবায়ু উন্নয়ন প্ল্যান প্রস্তুত করেছে। যা বাংলাদেশের উন্নয়নের গতিকে জলবায়ু বিপদাপন্নতা থেকে রক্ষা করবে। মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ বছরব্যাপী সারাদেশে বৃক্ষরোপণ কার্যক্রম পরিচালনা করেছে। সেই ধারাবাহিকতায় আমাদেরও বৃক্ষরোপণ কার্যক্রম এখনো চলমান রয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।