Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ৬ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ভারতে বাস খাদে পড়ে, নিহত ২৬

আন্তর্জাতিক ডেস্ক
জুন ৬, ২০২২ ১১:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

ভারতের উত্তরাখণ্ডের যমুনোত্রী যাওয়ার পথে উত্তরকাশীর কাছে তীর্থযাত্রী বোঝাই বাস খাদে পড়ে অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার (৫ জুন) মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে যমুনাত্রী যাচ্ছিল বাসটি।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। মৃত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা দেওয়া হয়েছে।

মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ৩০ জন তীর্থযাত্রী নিয়ে যমুনোত্রীর উদ্দেশে রওনা হয়েছিল বাসটি। গতকাল উত্তরকাশীর কাছে একটি জায়গায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ১৫০ মিটার গভীর খাদে পড়ে যায়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত তীর্থযাত্রীকে হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার বলেছিলেন, এ পর্যন্ত ২৬ জনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। ছয়জনকে আহত অবস্থায় তুলে এনে হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ও রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে।

এই দুর্ঘটনার খবর পাওয়ার পরই ঘটনায় শোক প্রকাশ করে নিহতদের পরিবারকে দুই লাখ রুপি আর্থিক সহায়তা ও আহতদের ৫০ হাজার রুপি আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করে প্রধানমন্ত্রীর কার্যালয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টেলিফোনে কথা বলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্করসিংহ ধামির সাথে।

সূত্র-আন্দদবাজার পত্রিকা

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।