Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ৭ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে চারদিন ব্যাপী জনশুমারি প্রশিক্ষণ অনুষ্ঠিত

Link Copied!

দেশে ১৫ জুন থেকে ২১ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী মাঠ পর্যায়ে জনশুমারি ও গৃহগণনা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বাগেরহাটের কাড়াপাড়া ইউনয়নের জনশুমারি ও গৃহগণনার জন্য অংশগ্রহণকারীদের চার দিনব্যাপী প্রশিক্ষণ শেষ হয়েছে। মঙ্গলবার (৭ জুন) বিকেলে প্রশিক্ষক-প্রশিক্ষণার্থীদের মতবিনিময়ের মাধ্যমে কর্মশালার সমাপ্তি হয়। এর আগে গত ৪ জুন সদর উপজেলার দশানী বালিকা বিদ্যালয়ে কাড়াপাড়া ইউনিয়নের নির্ধারিত এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কাড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিতুর রহমান পল্টন।
কর্মশালা উদ্বোধন করে চেয়ারম্যান বলেন, দেশের জনসংখ্যা , বার্ষিক খাদ্য উৎপাদন, দারিদ্র্যসীমার নিচে বসবাসকৃতদের সংখ্যা তা নির্ধারণ করতে সঠিক নির্ভুল পরিসংখ্যান প্রয়োজন। দেশের উন্নয়নে নির্ভুল পরিসংখ্যানের কোনো বিকল্প নেই।
চারদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় ৮০ জন সদস্য অংশগ্রহন করেন। এতে প্রশিক্ষণ ও সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর বাগেরহাট সদরের জোনাল অফিসার (জোন টু) এস এম ইফতেখার জামান। কারিগরি সহায়তায় ছিলেন আইটি সুপার ভাইজার উৎপল দাস।
কর্মশালায় অংশ নেওয়া রানা মিনা বলেন, দেশে প্রথমবারের  ডিজিটাল শুমারি অনুষ্ঠিত হচ্ছে।  এই শুমারিতে সম্পৃক্ত হতে পেরে খুব ভাল লাগছে। চারদিনের প্রশিক্ষণে অনেক নতুন বিষয় জানতে ও শিখতে পেরেছি। আশাকরি প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান ভবিষ্যৎ কর্মজীবনে সহায়ক হবে।
কর্মশালা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে জোনাল অফিসার এস এম ইফতেখার জামান বলেন, জন ও গৃহশুমারি একটি অতীব গুরুত্বপূর্ণ বিষয়। এ কাজে যারা নিয়োজিত আছেন তাদের সততা, নিষ্ঠা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে। গণনায় যাতে কোনো ভুল না হয় সেদিকে সদা সতর্ক দৃষ্টি রাখতে অংশগ্রহণকারীদের দিক-নির্দেশনা দেন তিনি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।