Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ৮ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

পাটগ্রামে ইউএনও সহ ৭ দপ্তরের পদ শূন্য

Link Copied!

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলা প্রশাসনের গুরুত্বপূর্ণ ৭ কর্মকর্তার দপ্তরের পদ শূন্য থাকায় থমকে গেছে উপজেলার প্রশাসনিক কর্মকাণ্ড। কর্মকর্তা না থাকায় স্থবিরতা বিরাজ করছে অফিস পাড়ায়। সেবা না পেয়ে দপ্তরে দপ্তরে ঘুরছে সাধারণ মানুষ।
পাটগ্রাম উপজেলা প্রশাসনের গুরুত্বপূর্ণ ৭টি দপ্তর গুলো মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ শুন্য, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) পদটিও শূন্য, এদিকে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সাথে সম্পিক্ত থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা দপ্তর গুলোর মধ্যে সমাজ সেবা অধিদপ্তর কর্মকর্তা, মহিলা বিষয়ক অধিদপ্তর কর্মকর্তা, সাব রেজিস্ট্রার কর্মকর্তা, খাদ্য অধিদপ্তর কর্মকর্তা ও পরিসংখ্যান কর্মকর্তার দপ্তরসহ বেশ কিছু দপ্তরে দীর্ঘদিন থেকে কর্মকর্তা ছাড়াই চলছে কোন রকমের চলছে দায়সারা কর্মকান্ড। দেখার কিংবা দপ্তর গুলোর জবাব দিহিতা করার কেউ নেই বললেই চলে।
সম্প্রতি রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে এক প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার ৩১মে-২২ইং তারিখের স্বারক- ০৫,০০, ০০০০,১৩৯,১৯,০০৮,২০,৩৩৭ নং প্রজ্ঞাপন মুলে গত ৫ই জুন-২২ইং উপজেলা নির্বাহী অফিসার হিসেবে এ বিভাগে ন্যস্তকরা হলে বিভাগী কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ওবায়দুল্লাহ’কে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হলেও তিনি এখনো পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেননি বলে জানা গেছে। তবে পাটগ্রাম উপজেলায় নির্বাহী কর্মকর্তা হিসেবে পোষ্টিংকৃত ওবায়দুল্লাহ পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করবেন কি? প্রশ্ন সংশ্লিষ্ট দপ্তরের একাধিক কর্মচারীর, এর আগে একাধিক র্কমকর্তার পোষ্টিংয়ের চিঠি আসলেও জেলা শহর থেকে পাটগ্রাম উপজেলার দুরত্ব বেশি হওয়ায় অনেকেই যোগদান না করেই অন্যত্র বদলি নিয়ে চলে যান বলে জানাগেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘদিন থেকে শূন্য থাকা উপজেলা প্রশাসনের দপ্তর গুলো অনিয়ম দূর্নীতির আখরায় পরিনিত হলেও সাধারণ মানুষের ভোগান্তির শেষ নেই। পাটগ্রাম উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে গিয়ে এমন দৃশ্য চোখে পড়ে। দীর্ঘদিন থেকে শূন্য থাকায় সংশ্লিষ্ট দপ্তরের কর্মচারীরায় কর্মকর্তা সেজে দায়সারাভাবে অফিসিয়াল কর্মকান্ড পরিচালনা করছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।