Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ৯ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

যুক্তরাষ্ট্রে সামরিক প্লেন বিধ্বস্ত, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক
জুন ৯, ২০২২ ১১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে একটি সামরিক প্লেন বিধ্বস্ত হয়ে অন্তত চারজন মারা গেছেন। প্লেনটিতে পাঁচজন মেরিন সদস্য ছিলেন।

স্থানীয় সময় বুধবার (৮ জুন) বিকালে ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলীয় অ্যারিজোনার সীমান্তবর্তী ইম্পেরিয়াল কাউন্টিতে এ দুর্ঘটনা ঘটে। মার্কিন সংবাদমাধ্যম লস অ্যাঞ্জেলস টাইমস কেন্দ্রীয় সরকারের একটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

বিধ্বস্ত প্লেনটি একটি এমভি-২২বি অসপ্রে এয়ারক্রাফট। এই প্লেনটি যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর থার্ড মেরিন এয়ারক্রাফট উইং এই প্লেনটি পরিচালনা করে থাকে। থার্ড মেরিন এয়ারক্রাফট উইংয়ের মুখপাত্র কর্পোরাল সারাহ মার্শাল এ তথ্য জানান।

এদিকে মেরিন মুখপাত্র লেফটেন্যান্ট ডুয়ান কাম্পা একটি বিবৃতিতে বলেছেন, ঘটনাস্থলে সামরিক ও বেসামরিক নাগরিকরা প্রথমেই ছুটে যান।

প্লেনটিতে পারমাণবিক উপাদান ছিল, সামাজিক যোগাযোগমাধ্যমে এমন অভিযোগ ছড়িয়ে পড়ে। তবে ওই গুজব ভিত্তিহীন বলেও জানান লেফটেন্যান্ট ডুয়ান কাম্পা।

তিনি বলেন, প্লেনটিতে কোনো ধরনের পারমানবিক উপাদান ছিল না। এ সম্পর্কে শিগগিরই আরও তথ্য পাওয়া যাবে।

এর আগে এই ধরনের বিমান ব্যবহার করতে গিয়ে মার্কিন সামরিক বাহিনী বেশ কয়েকটি দুর্ঘটনার শিকার হয়েছে। যার মধ্যে গত মার্চ মাসে নরওয়েতে একটি দুর্ঘটনা ছিল অন্যতম। সেসময় এই ধরনের বিমান বিধ্বস্ত হয়ে চার মার্কিন মেরিন সেনা নিহত হন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।