Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ৯ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ভারতে পিতৃহীন মেয়েদের ব্যতিক্রমী গণবিয়ে

আন্তর্জাতিক ডেস্ক
জুন ৯, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

ভারতের গুজরাটে অনুষ্ঠিত হয়ে গেল ব্যতিক্রমী এক গণবিয়ে। আড়ম্বরপূর্ণ এ আয়োজনে গাঁটছড়া বাঁধেন পিতৃহীন ও দরিদ্র পরিবারের অর্ধশতাধিক দম্পতি। এতে অংশ নেন স্থানীয় কয়েক হাজার অতিথি।

সম্প্রতি রাজ্যের ভদোদারায় আয়োজন করা হয় অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া ও পিতৃহীন অন্তত ৫৪ মেয়ের আড়ম্বরপূর্ণ এ বিয়ের অনুষ্ঠান। বিভিন্ন ঐতিহ্য অনুসারে ধর্মীয় বিধান মেনে সম্পন্ন হয় গণবিয়ের এ আয়োজন। খবর এনডিটিভির

আয়োজকরা জানান, পিতৃহীন দরিদ্র পরিবারগুলোকে কন্যাদায়মুক্ত করার লক্ষ্যেই এমন উদ্যোগ। তারা বলেন, আমাদের লক্ষ্য ছিল আড়াই হাজারের মতো মানুষ জড়ো করার। কিন্তু বিয়ের অনুষ্ঠানে ২৫ থেকে ৩০ হাজার মানুষ এসেছেন। প্রতিবছরই আমরা এমন আয়োজন করে থাকি।
এমন আড়ম্বরপূর্ণ আয়োজনে খুশি বর-কনেরাও। তারা বলেন, কখনো ভাবিনি আমাদের বিয়ের অনুষ্ঠান এতটা সুন্দর হবে। এটি আমাদের জীবনের সবচেয়ে বিশেষ দিন। আর দশটা জাঁকজমকপূর্ণ বিয়ে যেভাবে হয় আমাদের বিয়েটাও ঠিক সেভাবে হলো। এই খুশি ভাষায় প্রকাশ করার মতো না। 
শুধু বিয়ের আনুষ্ঠানিকতা নয়, ঠিক ছিল প্রীতিভোজের ব্যবস্থাও। নবদম্পতিদের একনজর দেখতে ও তাদের শুভেচ্ছা জানাতে অনুষ্ঠানস্থলে হাজির হন হাজারো মানুষ। ছিল বিয়ে পরবর্তী আনন্দ র‌্যালির ব্যবস্থাও। আর এতে বর ও কনেদের পাশাপাশি যোগ দেন উপস্থিত অতিথিরাও।

নানা আয়োজনের পাশাপাশি এ গণবিয়েতে নবদম্পতিদের দেয়া হয় নগদ অর্থ ও নানা উপহারসামগ্রী। প্রতিবছরই গুজরাটের অসহায় ও অভিভাবকহীন মেয়েদের দায়িত্ব নিয়ে এমন গণবিয়ের আয়োজন হয়ে থাকে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।