Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১০ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বেনাপোল দিয়ে ২ বছর পর ঢাকা-কলকাতা সরাসরি বাস সার্ভিস চালু

ইমরান হোসেন আশা, বেনাপোল
জুন ১০, ২০২২ ৮:৪৫ অপরাহ্ণ
Link Copied!

দীর্ঘ ২ বছর ২ মাস পর ফের চালু হয়েছে ঢাকা-কলকাতা সরাসরি বাস সার্ভিস। শুক্রবার (১০ জুন) সকাল ৮ টায় ঢাকা থেকে ছেড়ে এনআর পরিবহনের বাসটি বিকাল ৪ টার দিকে এসে পৌছায় বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে।
ইমিগ্রেশন কাস্টমস এর কার্যক্রম শেষ করে শ্যামলী এন আর পরিবহনটি ২২ জন যাত্রী নিয়ে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতের পেট্রাপোলে প্রবেশ করে। সেখানেও ইমিগ্রেশন কাস্টমস এর কাজ সম্পন্ন করে কলকাতার উদ্দেশ্য ছেড়ে যাবে।
বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এবার শ্যামলী এনআর ট্রাভেলসকে ঢাকা-কলকাতা সরাসরি চলাচলের অনুমতি দিয়ে়ছেন বলে জানান, শ্যামলী এনআর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক শুভাঙ্কর ঘোষ রাকেশ।

করোনার কারণে বাস সেবা বন্ধ রাখার আগে ভারত ও বাংলাদেশের মধ্যে ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-আগরতলা-ঢাকা, ঢাকা-সিলেট-শিলং-গুয়াহাটি-ঢাকা, আগরতলা-ঢাকা-কলকাতা-আগরতলা ও ঢাকা-খুলনা-কলকাতা-ঢাকা বাস সার্ভিস চলাচল করতো।

করোনা মহামারির কারণে ২০২০ সালের মার্চ মাস থেকে বন্ধ হয়ে যায় ঢাকা-কলকাতা রুটের বাস চলাচল। ২ বছর ২ মাস পর করোনা মহামারি নিয়ন্ত্রণে আসায় ফের শুরু হলো ঢাকা-কলকাতা এবং কলকাতা-খুলনা রুটের বাস চলাচল।

বেনাপোল চেকপোস্ট শ্যামলী এনআর ট্রাভেলসের ম্যানেজার বাবলুর রহমান জানান, করোনার কারনে দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর আজ বিকেলে ২২ জন যাত্রী নিযে় ঢাকা-কলকাতা রুটে সরাসরি যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়েছে।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান জানান, ঢাকা-কলকাতা রুটে শ্যামলী এনআর ট্রাভেলসের বাস সরাসরি চলাচলের ব্যপারে চিঠি পেযে়ছি। বাসটি আজ বিকালে বেনাপোল থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।