Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১০ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

মহানবীকে কটূক্তির প্রতিবাদে ইবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ইবি প্রতিনিধি
জুন ১০, ২০২২ ৮:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ভারতীয় জনতা পার্টির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লির মিডিয়া সেলের প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ জুন) বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জুম্মার নামাজ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ থেকে সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি প্রশাসন ভবন হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে পুনরায় কেন্দ্রীয় মসজিদে এসে মিলিত হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন দাওয়াহ এ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নেছার আহমদ হাজারি,শফিউল ইসলাম ও অ্যাপ্লাইড কেমিস্ট্রি এ্যান্ড কেমিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আহমাদুল্লাহ সিদ্দিকী।

নেছার আহমদ হাজারি বলেন, সম্প্রতি এক টিভি বিতর্কে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও টুইটারে এক টুইটে দিল্লির মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দাল আমাদের জীবনের থেকেও প্রিয় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা (রা.) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। যাকে আমরা আমাদের মা-বাবার থেকেও বেশি ভালোবাসি সেই নবীকে নিয়ে এমন কুরুচিপূর্ণ মন্তব্যের আমরা তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, নূপুর শর্মা ও নবীন জিন্দালের এমন ন্যাক্কারজনক কটূক্তির জন্য ভারতকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। যদি ক্ষমা না চায় আমরা ভারতীয় পণ্য বয়কট আন্দোলনের ডাক দেবো।

উল্লেখ্য, সমাবেশে বক্তারা মহানবীকে কটূক্তির প্রতিবাদে তিন দফা তুলে ধরেন। দাবিগুলো হলো- ১. নূপুর শর্মা ও নবীন জিন্দালের কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে ভারতীয় পণ্য বয়কট করতে হবে এবং রাষ্ট্রীয়ভাবে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। ২. দুই নেতাকে সাময়িক নয় স্থায়ীভাবে বহিষ্কার না করা পর্যন্ত এবং রাষ্টীয়ভাবে ক্ষমা না চাওয়া পর্যন্ত ভারতীয় পণ্য বয়কট করে রাখতে হবে। ৩. জাতিসংঘ ও ওআইসি কর্তৃক দুই নেতার মৃত্যুদণ্ড বা সর্বোচ্চ শাস্তি কার্যকরের যাবতীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।