Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ১০ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

নুপুর শর্মাকে গ্রেপ্তারের দাবিতে দিল্লির মসজিদে ব্যাপক বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক
জুন ১০, ২০২২ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বরখাস্তকৃত মুখপাত্র নুপুর শর্মাকে গ্রেপ্তারের দাবিতে দিল্লির ঐতিহাসিক জামে মসজিদে ব্যাপক বিক্ষোভ হয়েছে।

শুক্রবার (১০ জুন) জুমার নামাজ শেষে অসংখ্য মুসল্লি বিক্ষোভ শুরু করেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে এনডিটিভি জানায়, মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে শুক্রবার জুমার নামাজ শেষে দিল্লি এবং উত্তর প্রদেশের সাহারানপুরে বিশাল বিক্ষোভ ছড়িয়ে পড়ে। বিজেপির সাবেক মুখপাত্র নুপুর শর্মা ও দলটির আরেক নেতা নবীন কুমার জিন্দালের বিতর্কিত মন্তেব্যের জেরে এ বিক্ষোভে করেন তারা। বিক্ষোভে তাদের গ্রেপ্তারের দাবি জানানো হয়। বিজেপির ওই দুই নেতাকে দল থেকে বহিষ্কার করা হলেও এখনো গ্রেপ্তার করা হয়নি।

মুসল্লিদের বিক্ষোভের ঘটনায় দিল্লি পুলিশ জানিয়েছে, বরখাস্তকৃত বিজেপি নেতা নুপুর শর্মা এবং বহিষ্কৃত বিজেপি নেতা নবীন কুমার জিন্দালের বক্তব্যের বিরুদ্ধে জামে মসজিদে বিক্ষোভ করেন মুসল্লিরা। তবে আমরা সেখান থেকে তাদের সরিয়ে দিয়েছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

উল্লেখ্য, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্য করা ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বরখাস্তকৃত মুখপাত্র নুপুর শর্মার নামে মামলা করেছে দেশটির পুলিশ। বৃহস্পতিবার (৯ জুন) দিল্লি পুলিশ এ মামলা দায়ের করে।

মামলায় তার বিরুদ্ধে সমাজের শান্তি বিনষ্ট, অস্থিতিশীলতা তৈরি এবং বিদ্বেষ ছড়ানোর অভিযোগ তোলা হয়। বিজেপির এই নেতা ছাড়াও আরও কয়েকজনকে আসামি করা হয়।

এনডিটিভি বলছে, বিজেপির সাবেক মুখপাত্র নুপুর শর্মা, একজন সাংবাদিক, সামাজিক যোগাযোগমাধ্যমের কয়েকজন ব্যবহারকারী এবং ধর্মীয় বিভিন্ন সংগঠনের সদস্যদের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়েছে।

পুলিশের দায়েরকৃত মামলায় অন্য আসামিরা হলেন— বিজেপির দিল্লির গণমাধ্যম শাখার বহিষ্কার হওয়া প্রধান নবীন কুমার জিন্দাল, পিস পার্টির প্রধান মুখপাত্র শাদব চৌহান, হিন্দু মহাসভার পদধারী নেতা শাকুন পাণ্ডে, রাজস্থানের মাওলানা মুফতি নাদিম, আব্দুর রেহমান, অনীল কুমার মীনা, গুলজার আনসারি, সাংবাদিক সাবা নাকভি ও হিন্দু মহাসভার নেতা শাকুন পাণ্ডে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।