Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১৩ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

করিমগঞ্জে চার শিক্ষিকাকে হেনস্তার প্রতিবাদে পরীক্ষা বন্ধ রেখে মানববন্ধন ও বিক্ষোভ

সাজ্জাদ হোসেন হৃদয় - কিশোরগঞ্জ
জুন ১৩, ২০২২ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় বখাটে দ্বারা চার শিক্ষিকা হেনস্তার প্রতিবাদে ও বিচারের দাবিতে পরীক্ষা বন্ধ রেখে শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধন এবং বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। উপজেলার জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সোমবার (১৩ জুন) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়েছে। একপর্যায়ে খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম সিদ্দিকী উক্ত বিদ্যালয়ে উপস্থিত হয়ে হেনস্তাকারী বখাটেদের দ্রুত গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে চলমান কর্মসূচি স্থগিত করেন শিক্ষক-শিক্ষার্থীরা।
স্থানীয়া জানায়, করিমগঞ্জের কাদিরজঙ্গল ইউনিয়নের জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ে ছাত্রী উত্ত্যক্তের প্রতিবাদ করায় রবিবার (১২ জুন) বিকাল ৫টার দিকে স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে ছাত্রী উত্ত্যক্তকারী বখাটে দ্বারা চার শিক্ষিকা হেনস্তার শিকার হন। বখাটেরা উপজেলার দেওয়ানগঞ্জ বাজার সংলগ্ন তেলিয়াপাড়া এলাকায় চার শিক্ষিকাকে বহন করা অটোরিক্সা গতিরোধ করে গোবর ও কাদা মিশ্রিত পানি ছুড়ে মারে শিক্ষিকাদের শরীরে।
স্থানীয়রা আরও জানান, জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ৪/৫ বখাটে প্রায়ই উত্ত্যক্ত করত। রবিবার বিদ্যালয়ে প্রথম সামরিক পরীক্ষা চলাকালীন সময়ে ওই বখাটেরা বিদ্যালয় প্রবেশ করে ভবনের দ্বিতীয় তলায় এক কক্ষে দুই ছাত্রীর সাথে দেখা করে। এ দৃশ্য দেখে শিক্ষিকা শাহনাজ পারভীন-১, শাহনাজ পারভীন-২, তানিয়া সিদ্দিকী ও লাভলী রানী পাল বিদ্যালয় থেকে বখাটেদের বের হয়ে যেতে বলেন। পরে ছুটি শেষে চার শিক্ষিকা অটোরিক্সায় বাড়ি ফেরার পথে ওই বখাটেরা শিক্ষিকাদের হেনস্তার করে।
এ বিষয়ে করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামছুল আলম সিদ্দিকী বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে থানায় অভিযোগ দেওয়ার জন্য শিক্ষকদেরকে বলা হয়েছে। এ ঘটনায় জড়িত বখাটেদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে বলেও জানান তিনি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।