Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১৩ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বাগেরহাটের বঙ্গবন্ধু আন্তর্জাতিক নৌ ক্যানেলে বোট ডুবি, নিরাপত্তাকর্মী নিখোঁজ

Link Copied!

বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালি আন্তর্জাতিক ক্যানেলে  ডুবন্ত হাউস বোট থেকে মোবাইল ফোন আনতে গিয়ে আর বের হতে পারল না নিরাপত্তাকর্মী খাজা মইনুদ্দিন। জোয়ারের তোড়ে এখনো তার নিখোঁজ দেহ পাওয়া যায়নি।
রোববার (১২ মে) দুপুরে রামপালের উলুবুনিয়ায় বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ ক্যানেলে বিআইডব্লিউটিএ’র  ১৫/১৬ জনের একটি টিম খাবার পানি সংগ্রহ করতে যায়। এ সময় প্রবল জোয়ারের পানিতে ঢেউয়ের তোড়ে বিআইডব্লিউটিএ’র ড্রেজারের একটি হাউস বোট উল্টে যায়। এ সময় অন্যরা লাফিয়ে নদীতে পড়লেও  নিখোঁজ নিরাপত্তাকর্মী হাউস বোটের ভেতরে মোবাইল আনতে যান। এরপর হাউস বোটটি  ডুবে গেলে তিনি আর বের হতে না পেরে এখনও নিখোঁজ রয়েছেন।
নিখোঁজ বিআইডব্লিউটিএ’র নিরাপত্তাকর্মী খাজা মইনুদ্দিন এর বাড়ি টাঙ্গাইল।
বিআইডব্লিউটিএ’র উপ-সহকারী প্রকৌশলী (ড্রেজার বিভাগ) মো. আনিসুজ্জামান রকি জানান, দুপুরে ক্যানেলটিতে খনন কাজে নিয়োজিত কনফিডেন্স গ্রুপের ড্রেজারের একটি দ্বিতল হাউস বোট উলুবুনিয়া এলাকায় বিশুদ্ধ খাবার পানি নেওয়ার জন্য অবস্থান করছিল। তখনই ওই দুর্ঘটনাটি ঘটে।
দুর্ঘটনার বিষয়টি মোংলা উপজেলা প্রশাসন, কোস্ট গার্ড, নৌবাহিনী ও পুলিশকেও জানানো হয়েছে। বিকাল থেকে ফায়ার সার্ভিস এবং কোস্টগার্ডের ডুবুরীরিরা অনেক খোঁজাখুঁজি করলেও নিখোঁজ খাজা মইনুদ্দিনের সন্ধান এখনও মেলেনি। জোয়ারের পানির চাপের কারণে উদ্ধার অভিযান শেষ করা হয়েছে।আজ সোমবার আবার ও উদ্ধার অভিযান শুরু হয়েছে।
তিনি আরও জানান, বোটটি ডুবলেও আংশিক দেখা যাচ্ছে। এটি মূল ক্যানেলের বাইরে রয়েছে। ক্যানেল নিরাপদ রয়েছে, নৌ চলাচলে কোনও সমস্যা হচ্ছে না।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।