Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ১৪ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

মহানবীকে কটূক্তির প্রতিবাদে ইবি শিক্ষক সমিতির মানববন্ধন

ইবি প্রতিনিধি
জুন ১৪, ২০২২ ৩:১১ অপরাহ্ণ
Link Copied!

ভারতে হযরত মুহাম্মদ (সা.) ও উম্মুল মুমিনুন আয়েশা সিদ্দিকা (রা.) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা মুহাম্মদ (সা.) ও আয়েশা (রা.) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের তীব্র নিন্দা জানান। এসময় তারা ভারত সরকারের নিকট দোষীদের আইন অনুযায়ী শাস্তির দাবি করেন। এছাড়া বাংলাদেশ সরকারকে আনুষ্ঠানিকভাবে এর তীব্র নিন্দা জানানোর দাবি করেন।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. মো. মিজানূর রহমান বলেন, ইসলাম এমন একটি ধর্ম যে ধর্ম কখনো অন্য ধর্মকে অসম্মান করে না, অবজ্ঞা করে না। ইসলাম জাতি ধর্ম বর্ণ নির্বশেষে সকলের প্রতি শ্রদ্ধা জানায়। সম্প্রতি ভারতের দুইজন নেতা-নেত্রী আমাদের প্রিয় নবী  হযরত মুহাম্মদ (সা.)  এবং মা আয়েশা (রা.) কে নিয়ে যে আপত্তিকর বক্তব্য দিয়েছেন আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, গোটা বিশ্বের মুসলিম রাষ্ট্রপ্রধানেরা  ভারতীয় রাষ্ট্রদূতদের ডেকে আনুষ্ঠানিকভাবে এর প্রতিবাদ জানিয়েছে। কিন্তু বাংলাদেশ সরকারকে এখন পর্যন্ত আমরা এ ব্যাপারে প্রতিবাদ জানাতে দেখিনি।

ড. মো. মিজানূর রহমান বলেন, পৃথিবীতে কোনো জাতি ইসলাম ধর্মকে অবমাননা করে, আল্লাহ ও রাসূলের বিরুদ্ধাচারণ করে টিকে থাকতে পারেনি। বড় বড় শক্তিশালী জাতি নবী ও রাসূলদেরকে অসম্মান করার কারণে পৃথিবী থেকে নিশ্চিহ্ন হয়ে গেছে।

তিনি বলেন, আজকেও যারা ইসলাম ধর্ম ও নবী-রাসূলদেরকে নিয়ে অসম্মানজনক কথাবার্তা বলছেন তারাও একদিন পৃথিবীর বুক থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে ইনশাআল্লাহ।

সংগঠনটির সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংগঠনটির সদস্য ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. মো. আলীনূর রহমান ও গ্রিন ফোরামের
সভাপতি অধ্যাপক ড. শহীদ মো. রেজওয়ান।

এসময় মানববন্ধনে বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।