Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ১৬ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বাগেরহাটে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের ১৫ কোটি ৬৯ লাখ টাকার চেক হস্থান্তর

Link Copied!

বাগেরহাট জেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের আওতাধীন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ৬৯ জন ভূমির মালিকদের মধ্যে ক্ষতিপূরণের ১৫ কোটি ৬৯ লাখ ৫৭ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়েছে। আজ বিকালে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ  আজিজুর রহমান ক্ষতিগ্রস্ত ভূমির মালিকদের হাতে এই চেক হস্তান্তর করেন।
চেক হস্তান্তর অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: শাহিনুজ্জামান, কোষ্টগার্ড এর কর্মকর্তা সহ সংশ্লিষ্ট প্রশাসনিক কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা এবং ক্ষতিগ্রস্ত ভূমির মালিকগণ উপস্থিত ছিলেন। ক্ষতিগ্রস্ত ভূমির মালিকেরা কোনো প্রকার হয়রানি ছাড়া এই চেক পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন। জেলা প্রশাসক এসময়ে জানান প্রকৃত ভূমির মালিকগণ সঠিক কাগজপত্র সহ তাদের ক্ষতিপূরনের টাকা নিয়ে যাবেন। যদি আমার কোনো কর্মকর্তা কর্মচারী আপনাদের সহযোগীতা না করে সরাসরি আমাকে অভিযোগ দিবেন এবং দালালদের মাধ্যমে এই বিষয়ে কোনো কাজ করতে গিয়ে কোনো হয়রানির শিকার হলে তার দায়ভার জেলা প্রশাসন নিবে না।তাই দালালদের থেকে সতর্ক থাকবেন।
অনুষ্ঠানে আরও জানানো হয়,সর্বপ্রথম মাত্র ৩ কার্য দিবসে বাগেরহাটে ভূমি অধিগ্রহনের কার্য নিষ্পত্তি হয়েছে, বাগেরহাট জেলায় চলমান উন্নয়ন প্রকল্প খানজাহান বিমান বন্দর, খুলনা-মোংলা রেল লাইন নির্মাণ প্রকল্পের এ্যপ্রোচ সড়ক নির্মাণ, মোংলা বন্দর ড্রেজিং, উপকূলীয় বেড়িবাধ নির্মাণ প্রকল্প , বাংলাদেশ কোষ্টগার্ড পশ্চিম জোন,Dhaka and western zone transmission grid expranssion project শীর্ষক প্রকল্প ও ৩৫/১ এ উপকূলীয় বেড়িবাধ নির্মাণে অধিগ্রহণ কৃত ৬৯ জন ভূমির মালিককে মোট ১৫ কোটি ৬৯ লাখ ৫৭হাজার ১২৩ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।