Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ১৮ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

ইউসিবি পার্লামেন্ট বিতর্কে জবিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ইবি বিতার্কিক দল

ইবি প্রতিনিধি
জুন ১৮, ২০২২ ৮:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্কে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে (জবি) হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বিতার্কিক দল। শনিবার (১৮ জুন) এফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে এই বিতর্কটি অনুষ্ঠিত হয়।

‘প্রস্তাবিত বাজেট করোনা অভিঘাত উত্তরণে সহায়ক হবে’ বিষয়ে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় পক্ষে অবস্থান নেন জবি বিতার্কিক দল। বিপক্ষে অবস্থান নিয়ে জবিকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইবি বিতার্কিক দল। ইবি বিতার্কিক দলের বিতার্কিকরা হলেন- আবু হুরাইরা (বিরোধী দলীয় নেতা), নওরীন নুসরাত (বিরোধী দলীয় উপনেতা), ইসতিয়াক আহমেদ (বিরোধী দলীয় সাংসদ)। এছাড়াও সাইলেন্ট স্পিকার হিসেবে ছিলেন তামিম আদনান ও নাজমুস সাকিব।

জানা গেছে, ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতায় বিচারক ছিলেন জ্যেষ্ঠ সাংবাদিক মাইনুল আলম, সাংবাদিক শারমীন রিনভী, সাংবাদিক জাহিদ রহমান ও সাংবাদিক সুশান্ত সিনহা। ছায়া সংসদে মক স্পিকার হিসেবে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসি চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী দলের মাঝে ট্রফি ও সনদপত্র বিতরণ করা হয়। ইসলামী বিশ্ববিদ্যালয় বিতার্কিকদের ট্রফি প্রদান করেন ইউএনডিপি বাংলাদেশ’র কান্ট্রি ইকোনমিস্ট ড. নাজনীন আহমেদ ও ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। প্রতিযোগিতাটি আয়োজনে পৃষ্ঠপোষকতা করেছে ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।