Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ১৮ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সিলেটে বন্যাদুর্গতদের উদ্ধারে কাজ করবে কোস্ট গার্ড

নিজস্ব প্রতিবেদক
জুন ১৮, ২০২২ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে বিচ্ছিন্ন হয়ে পড়েছে সিলেট। বেড়েই চলেছে বন্যার পানি। ইতোমধ্যে সিলেট নগরীসহ অনেক উপজেলা পানিতে পুরোপুরি প্লাবিত। পানি বাড়তে থাকায় নতুন নতুন এলাকা তলিয়ে যাচ্ছে। যার কারণে ঘরবাড়ি ও রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছে মানুষ।

শনিবার (১৮ জুন) বাংলাদেশ কোস্ট গার্ড সিলেট-সুনামগঞ্জে বন্যা দুর্গতদের উদ্ধারে যাচ্ছে।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি এসব তথ্য নিশ্চিত করে বলেন, ইতোমধ্যে কোস্ট গার্ডের পাঁচটি রেসকিউ বোট ও একাধিক ডুবুরি দল বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে দাড়াচ্ছেন।

কোস্টগার্ড জানায়, বন্যা দুর্গতদের উদ্ধারে ঢাকা সদর দপ্তর থেকে একটি টিম গঠন করা হয়েছে। যেখানে পাঁচটি রেসকিউ বোট এবং একাধিক ডুবুরি দল থাকছে। সেনাবাহিনী, নৌ-বাহিনী ও ফায়ার সার্ভিসের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করবে কোস্ট গার্ড। পরিস্থিতি বিবেচনায় কোস্ট গার্ডের উদ্ধারকারী বোট, ও ডুবুরি দল বাড়ানো হতে পারে বলে জানা গেছে।

লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, সিলেট-সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে। সেখানে মানুষ মানবেতর জীবনযাপন করছেন। অনেকে বন্যার কারণে খাবার সংকটে ভুগছেন। কোথাও আবার পানি বৃদ্ধির কারণে জীবনই সংকটাপন্ন উঠে উঠেছে। এ অস্থায় আমরা সাধারণ মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করছি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।