Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ১৯ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

সিংগাইরের জামির্তায় এন.আর.কে অটো রাইস মিলে বিক্ষুব্ধ এলাকাবাসীর তালা

স্টাফ রিপোর্টার
জুন ১৯, ২০২২ ৩:৪৩ অপরাহ্ণ
Link Copied!

মানিকগঞ্জ জেলা সিংগাইর থানার জামির্তা ইউনিয়নের ডাউটিয়া বাজার এলাকায়, এন. আর.কে অটো রাইস মিলের দূষিত কুরা ও ভুষির যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
রবিবার ১৯শে জুন সকাল ৮ টার দিকে জামির্তা ইউনিয়নের ডাউটিয়া বাজার এলাকার স্থানীয়রা এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন, এসময় স্থানীয়রা জানান, এই এন,আর,কে অটো রাইস মিল শুরু থেকেই কুয়াশার মত সব সময় দূষিত কুরা ও তুষ পড়তে থাকে এতে করে স্থানীয় এলাকার ৫০০ মিটার এলাকা জুড়ে যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে ফসল, তেমনি বাড়িঘর তলিয়ে যাচ্ছে, এমনকি স্থানীয়দের দাবি এই কুরা তুসের কারণে করা যাচ্ছেনা রান্না-বান্না সহ যাবতীয় কর্ম, ডাউটিয়া বাজার সংলগ্ন একটি স্কুল থাকায় সেই স্কুলেও ছাত্র-ছাত্রী দের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে, এছাড়াও স্থানীয় এলাকার বাচ্চাদের সব সময় ঠান্ডা জাতীয় জ্বর সর্দি-কাশি লেগেই আছে, এছাড়াও বয়স্কদের ভুগতে হচ্ছে শ্বাসকষ্টে। এলাকাবাসীরা জানায়, বারবার এই অটো রাইস মিলের মালিক কাউসার হামিদ কে বিষয়টি নিয়ে অভিযোগ করলেও তিনি কোনো কর্ণপাত না করেই এই মিলটি পরিচালনা করে আসছেন।
 এছাড়াও এই মিলের সংলগ্ন আসেপাশের বাড়িঘরের মালিকদেরকে বিভিন্নভাবে হুমকি প্রদান করে আসছেন বলেও জানা যায়। অভিযোগকারীরা আরো বলেন মিল মালিক কাউসার হামিদ কে, বেশি বিরক্ত করলে তিনি বলেন বাড়িঘর বিক্রি করে এখান থেকে চলে যেতে, তারই প্রতিবাদে আজ এই বিক্ষোভ মিছিল করে এই ফ্যাক্টরিতে তালা লাগিয়ে দেন স্থানীয়রা।
স্থানীয়রা আরো জানান, যতদিন পর্যন্ত এই ফ্যাক্টরির কোন ব্যবস্থা না নেওয়া হবে ততদিন পর্যন্ত এই ফ্যাক্টরিটি চলতে দেওয়া হবে না। এ বিষয়ে ফ্যাক্টরির মালিক কাউসার হামিদ এর সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।