Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২১ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

গুচ্ছ ভর্তি পরীক্ষার কেন্দ্রের তালিকা প্রকাশ

জবি সংবাদদাতা
জুন ২১, ২০২২ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৯ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও সমন্বিত ভর্তি পরীক্ষার সদস্যসচিব মো. ওহিদুজ্জামান দৈনিক জনকণ্ঠকে এ তথ্য জানিয়েছেন।

গত ১৫ জুন দুপুর ১২টা থেকে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়েছে, যা আগামী ২৫ জুন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে। ভর্তি পরীক্ষায় চারটি প্রশ্ন ভুলের জন্য কাটা যাবে ১ নম্বর, সব মিলিয়ে ন্যূনতম ৩০ নম্বর পেলেই পাস।

এ ইউনিট: বিজ্ঞান শাখার জন্য এসএসসি-সমমান ও এইচএসসি-সমমান উভয় পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএসহ (৩.৫০) সর্বমোট জিপিএ ৮.০০ থাকতে হবে।

বি ইউনিট: মানবিক শাখার জন্য এসএসসি-সমমান ও এইচএসসি-সমমান উভয় পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএসহ (৩.০০) সর্বমোট জিপিএ ৬.০০ থাকতে হবে।

সি ইউনিট: বাণিজ্য শাখার জন্য এসএসসি-সমমান ও এইচএসসি-সমমান উভয় পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএসহ (৩.০০) সর্বমোট জিপিএ কমপক্ষে ৬.৫০ থাকতে হবে।

‘এ’ ইউনিটের পরীক্ষা ৩০ জুলাই, ‘বি’ ইউনিটের ১৩ আগস্ট এবং ‘সি’ ইউনিটের পরীক্ষা ২০ আগস্ট অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা হতে দুপুর ১টা পর্যন্ত এক ঘণ্টা পরীক্ষা হবে।

প্রতিটি ইউনিটের ফলাফল গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (www.gstadmission.ac.bd) পাওয়া যাবে। প্রবেশপত্র ডাউনলোডের তারিখও জানিয়ে দেওয়া হবে। ওয়েবসাইটে প্রদত্ত কেন্দ্র থেকে একটি বাছাই করতে হবে। সেটিই চূড়ান্ত বলে বিবেচিত হবে। কেন্দ্র পরিবর্তনের কোনো সুযোগ নেই।

গুচ্ছ পরীক্ষার কেন্দ্রগুলো হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, গাজীপুর; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ; বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর; কুমিল্লা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর; ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া; বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জামালপুর; যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, সিরাজগঞ্জ; রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট; জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ; খুলনা বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টাঙ্গাইল এবং বরিশাল বিশ্ববিদ্যালয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।