Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৩ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

দুর্গাপুরে বন্যার্তদের ত্রাণ ও চিকিৎসা দিলো সেনাবাহিনী

Link Copied!

নেত্রকোনার দুর্গাপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ, বিশুদ্ধকরণ পানি বিতরণ এবং ফ্রি মেডিক্যাল ক্যাম্প কার্যক্রমের উদ্বোধন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশন ঘাটাইল এরিয়ার কমান্ডার মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী। উপজেলার ঝানজাইল উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রী মেডিক্যাল ক্যাম্প ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
এ সময় এরিয়া কমান্ডার ঘাটাইল মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী, ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া এবং টাস্ক ফোর্স গ্রুপ কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান, ৭৭ পদাতিক মেজর মো. রিফাত আহমদ ভুইয়া, এডিএমএস মেডিক্যাল ব্র্যাঞ্চ কর্নেল শহিদ, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. শামীম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান, ইউপি চেয়ারম্যান শিব্বির আহাম্মদ তালুকদার বাচ্ছুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী বলেন, দেশের প্রায় সকল জেলা বন্যায় কম বেশি ক্ষতিগ্রস্ত হলেও কিছু কিছু এলাকা নিদারুণভাবে আক্রান্ত হয়েছে। বিশেষ করে নেত্রকোনা জেলার খালিয়াজুরী, বারহাট্টা, মোহনগঞ্জ, কলমাকান্দা এবং দুর্গাপুর উপজেলার প্রায় ১ লাখ ৫৫ হাজার ৬শ ৭০ জন মানুষ বন্যায় দুর্দশাগ্রস্ত। সেখানকার প্রায় ৩ হাজার ৬শ ২০টি পরিবার সাময়িকভাবে গৃহহীন হয়ে পড়েছে।
জিওসি ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া এর নির্দেশক্রমে ৭৭ পদাতিক ব্রিগেড এর সার্বিক ব্যবস্থাপনায় গঠিত টাস্কফোর্স গ্রুপ গত ১৮ জুন ২০২২ তারিখে বন্যা কবলিত নেত্রকোনা জেলার খালিয়াজুরী, বারহাট্টা, মোহনগঞ্জ, কলমাকান্দা এবং দূর্গাপুর উপজেলার বন্যা দুর্গত জনগণের সেবায় সেনা মোতায়েন করা হয়েছে। প্রতিনিয়ত বন্যাদুর্গত এলাকায় গমন ও দুর্গতদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। এ ছাড়াও বন্যাদুর্গত এলাকার দায়িত্বপ্রাপ্ত জেলা প্রশাসনের সঙ্গে মিলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থাকরণ, উদ্ধার কার্যক্রম এবং চিকিৎসা সহায়তা প্রদান করে আসছি। বন্যাদুর্গত মানুষকে সকল প্রকার সেবা দিতে বাংলাদেশ সেনাবাহিনীকে সহযোগীতা করার আহবান জানান তিনি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।