Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শুক্রবার , ২৪ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

‘আজকে আমার মন ভালো নেই’ লিখে শাস্তির মুখে জবি শিক্ষার্থী

জবি সংবাদদাতা
জুন ২৪, ২০২২ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

পরীক্ষার অতিরিক্ত উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছেন।

মজা করে বিষয়টি বৃহস্পতিবার সকালে ফেসবুকে দিলেও রাত গড়াতে সত্যিই ওই শিক্ষার্থীর মন ভালো নেই। কারণ, বিষয়টি নজরে এসেছে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ কর্তৃপক্ষের। ঘটনা তদন্তে রবিবার শিক্ষার্থীর ডাক পড়েছে বিভাগের চেয়ারম্যানের দপ্তরে। যদিও বিভাগ কর্তৃপক্ষ জানিয়েছে, উত্তরপত্রটি কোনো পরীক্ষার অংশ নয়।

জানা যায়, মিডটার্ম পরীক্ষার অতিরিক্ত একটি উত্তরপত্র নিয়ে যান সেই শিক্ষার্থী। পরে সেই উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ পাশেই আবার লাল কালিতে শূন্য নম্বর দিয়ে ‘বাতিল’ লিখে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দেন তিনি। তারপর উত্তরপত্রের প্রথম পৃষ্ঠার ছবি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। পরে শিক্ষার্থীদের মধ্যে সমালোচনা ও হাস্যরস সৃষ্টি করলে প্রশাসন তৎপর হয়।

ওই শিক্ষার্থী বলেন, একটা অতিরিক্ত কাগজে মজা করে লিখেছিলাম। ফেসবুকের টাইমলাইনে ফানি পোস্ট দিয়েছেন। পরে বুঝতে পেরে তিনি পোস্টটি ডিলিট দিয়ে দেন। তিনি আরও বলেন, এতটা ছড়িয়ে পড়বে, আমি ভাবিনি৷ স্যাররাও ডেকেছেন আমাকে এ নিয়ে। আমি ক্ষমা চেয়েছি, কী হবে বুঝতেছি না।

জবি ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মমিন উদ্দীন বলেন, এ ঘটনার জন্য শিক্ষকদের কাছে ওই শিক্ষার্থী ভুল স্বীকার করে নিয়েছেন।

তিনি বলেন, ওই শিক্ষার্থী অতিরিক্ত উত্তরপত্রটি কীভাবে সংগ্রহ করেছে, তা তারা জানার চেষ্টা করছেন। বিষয়টি আমাদের নজরে এসেছে, তার সাথে কথাও হয়েছে। তাকে আমরা রবিবার বিভাগে ডেকেছি। তারপর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।