Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৫ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বোস্টনে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বিএনপির দোয়া মাহফিল

নোমান ইবনে সাবিত, নিউ ইয়র্ক
জুন ২৫, ২০২২ ১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে নিউ ইংল্যান্ড বিএনপি (বোস্টন)এর একাংশ। গত বৃহস্পতিবার রাতে ক্যামব্রিজের একটি রেস্তোরাঁয় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সিলেটে বন‍্যায় ক্ষতিগ্রস্তদের জন‍্যও দোয়া করা হয়। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
নিউ ইংল্যান্ড বিএনপি (বোস্টন)এর সিনিয়র উপদেষ্টা রবিউল চৌধুরী ফরহাদের সভাপতিত্বে এবং মোহাম্মদ রাজ্জাক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন বেলাল উদ্দিন আহমেদ। সভায় বক্তব্য দেন প্রধান অতিথি যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু, বিশেষ অতিথি ও নিউ ইংল্যান্ড বিএনপির উপদেষ্টা শাহাদাত সারওয়ার্দী, উপদেষ্টা তারেক আহমেদ রুবেন, আশরাফ আহমেদ, পারভেজ চৌধুরী, মাহবুবুল হক ডিউক, মুনির রহমান, মাহবুবুর রহমান অপু, আবদুস সালাম, রাকিবুর রহমান, নিউ ইংল্যান্ড বিএনপি (বোস্টন)-এর প্রতিষ্ঠাতা ও প্রধান বক্তা সোহরাব এইচ খান, সহ-সভাপতি আবুল বাসার. যুগ্ম সাধারন সম্পাদক নিজাম উদ্দিন ও মোহাম্মদ রাজ্জাক হোসেন। দোয়া পরিচালনা করেন বেলাল উদ্দিন আহমেদ।
সভায় বক্তারা বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি মানেই গণতন্ত্র ও বাংলাদেশের মুক্তি। দিল্লির দাসত্ব বাংলাদেশে চিরস্থায়ী করার জন্যেই অনির্বাচিত অবৈধ আওয়ামী ফ্যাসিবাদী সরকার খালেদা জিয়াকে হত্যার জন্য নীল নকশা তৈরি করে যাচ্ছে। কারাগারে আটক রেখে জনগণ থেকে বিচ্ছিন্ন রাখতে চায়। দেশ বিদেশে সকল রাজনৈতিক ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়ার মুক্তির জন্য কাজ করতে হবে ।
বক্তারা আরও বলেন, একমাত্র খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে গণতন্ত্র মুক্তি পাবে; আর সেই সাথে দেশ ও জাতি ফ্যাসিবাদের কবল থেকে মুক্ত হয়ে দ্বিতীয়বারের মতো স্বাধীনতা লাভ করবে। নির্বাচন কমিশনের প্রথম পরীক্ষায়ই দেখিয়ে দিল তার ক্ষমতা নেই। সেই নির্বাচন কমিশন কিভাবে নির্বাচন পরিচালনা করবে? এই সরকার নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণভাবে ধ্বংস করে দিয়েছে।
খন্দকার মহিউদ্দিন, জুয়েলা আহমেদ, কামাল আলম, আশরাফ আলী খান, শাহাব উদ্দিন, সুলতানা জাহান, সারমিন, আলিফ শেখ, গোলাম মোর্শেদ মানিক, আরিফুল হাছান, মোহাম্মদ আলী, আশেক ই রাজ্জাক মোহাম্মদ সেলিম, রাহুল দে, মোহাম্মদ দিদার, মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ রাজা, মোহাম্মদ তারেক, আব্দুল নাসিমসহ আরও অনেকেই সভায় উপস্থিত ছিলেন। আগামী ২৩ জুলাই ক্যামব্রিজের ড্যানেহী পার্কে বার্ষিক বনভোজন করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।