Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ২৭ জুন ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

পদ্মা সেতুতে ভ্রাম্যমাণ আদালত, মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক
জুন ২৭, ২০২২ ১০:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

পদ্মা সেতুতে আজ সোমবার (২৭ জুন) ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে সেতু বিভাগ।

এছাড়া আজ সকাল থেকে পদ্মা সেতুর ওপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। সেতু ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে টহলে থাকবে সেনাবাহিনী। গাড়ি থামালে ও গাড়ি থেকে নামলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জব্দ করা হবে গাড়ি।

সেতু বিভাগের সচিব মঞ্জুর হোসেন গতকাল রবিবার (২৬ জুন) এসব তথ্য জানিয়েছেন।

অনির্দিষ্টকালের জন্য পদ্মা মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার ব্যাপারে তিনি বলেন, যাত্রী ও সেতুর নিরাপত্তা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল রাতে সেতু বিভাগের তথ্য বিবরণীতে বলা হয়, ২৭ জুন ২০২২, সোমবার ভোর ৬টা থেকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।

গত শনিবার (২৫ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। গতকাল সকাল থেকে সেতুটি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়। সকালে যান চলাচল শুরুর পর দিনভর সেতুতে মোটরসাইকেলের আধিক্য দেখা যায়। যাত্রীদের বেশিরভাগই ছিলেন দর্শনার্থী। অনেকে দলবেঁধে বন্ধুবান্ধব নিয়ে সেতুতে ভিড় করেন।

সেতু বিভাগ ও প্রকল্পের সূত্রগুলো জানায়, প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতু দিয়ে ১৫ হাজারের বেশি গাড়ি পার হয়েছে। এর ৬০ ভাগের বেশি ছিল মোটরসাইকেল। মোটরসাইকেল চালক ও যাত্রীদের অনেককেই সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলা ও আড্ডা দিতে দেখা গেছে। এর ফলে সেতুতে দুর্ঘটনার ঝুঁকি বেড়েছে। একটি মোটরসাইল দুর্ঘটনা ঘটেছে বলেও তারা জানতে পেরেছেন। এছাড়া সেতুতে ভ্রমণের জন্য অনেক মোটরসাইকেল বাণিজ্যিকভাবে ব্যবহার হচ্ছে। এসবের পরিপ্রেক্ষিতে সরকার কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।