Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ৫ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ভাবনা পেলেন সেরা অভিনেত্রীর পুরস্কার

বিনোদন ডেস্ক
জুলাই ৫, ২০২২ ১:৫০ অপরাহ্ণ
Link Copied!

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে মুক্তি পেয়েছিল সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’। সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছিলেন নুরুল আলম আতিক। মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে সিনেমাটি।

‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমায় অভিনয় করে বেশ প্রশংসা কুড়িয়েছেন আশনা হাবিব ভাবনা। এবার মিলেছে স্বীকৃতি। সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন এ অভিনেত্রী।

কালচারাল এসোসিয়েশন অব বেঙ্গল নর্থ আমেরিকার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে সেরা অভিনেত্রী নির্বাচিত হন ভাবনা। আমন্ত্রণ পেয়েছিলেন সম্মাননা গ্রহণ করার কিন্তু ব্যস্ততার কারণে আমেরিকা যাওয়া হয়নি। তার হয়ে পুরস্কারটি গ্রহণ করেছেন চিত্রনায়ক ইমন।পুরস্কারের ছবি নিজের ফেসবুকে শেয়ার করেছেন ভাবনা। স্ট্যাটাসের সূত্র ধরে আলাপ অভিনেত্রীর সঙ্গে। জানিয়েছেন তার অনুভূতির কথা।

সময় সংবাদকে ভাবনা বলেন, ‘নৃত্যশিল্পী হিসেবে জীবনে অনেক পুরষ্কার পেয়েছি। চলচ্চিত্র অভিনয়ের জন্য এটাই আমার প্রথম পুরষ্কার। ‘লাল মোরগের ঝুঁটি’ আমার দ্বিতীয় চলচ্চিত্র, পদ্ম হয়ে পর্দায় এসে অনেক মানুষের ভালোবাসা পেয়েছি। এটাই অনেক বড় বিষয়।’

ভাবনা আরও বলেন, ‘আমি যখনই ভেঙে যাই, তখনই আমাকে আল্লাহ একটা উপহার দেন এবং মনে করিয়ে দেন যে, মানুষ আমাকে যতই আঘাত করুক, যতই বাদ দিয়ে দিক, যতই হাসুক, আমি আমার কাজটি সততার সাথে করে যাব।পুরস্কারটির জন্য মাতিয়া বানু শুকু, নুরুল আলম আতিকসহ ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমার পুরো টিমকে ধন্যবাদ জানিয়েছেন ভাবনা।

১৯৭১ সাল। বাংলাদেশ এক বন্দিশালা। বিহারি-অধ্যুষিত ছোট এক শহর। সেখানে ব্রিটিশদের গড়া বিমানবন্দর সচল করতে সেনাবাহিনী আসে। পাকিস্তান সেনাবাহিনীর উপস্থিতিতে জনপদে ঘটে যাওয়া কাহিনী নিয়ে নির্মিত হয়েছে ‘লাল মোরগের ঝুঁটি’। ২০১৪-১৫ সালে সরকারি অনুদান পেয়েছিল ‘লাল মোরগের ঝুঁটি’। পরিচালনার পাশাপাশি সিনেমাটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য করেছেন নুরুল আলম আতিক।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।