Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ৬ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

টেকনাফে সাড়ে ৫ কোটি টাকার আইস-মাদক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
জুলাই ৬, ২০২২ ২:০৪ অপরাহ্ণ
Link Copied!

কক্সবাজারের টেকনাফের হ্নীলা এলাকায় অভিযান চালিয়ে ৫ কোটি ৬০ লাখ টাকা মূল্যের ১ কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) এবং ১০ হাজার পিস ইয়াবাসহ ফোরকান (২৫) নামে এক মাদক কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার ভোররাতে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন গোপন সূত্রে জানতে পারে… হ্নীলা বিওপির ৩০০ মিটার উত্তরে ওয়াব্রাং পোস্টের পার্শ্বে নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। এমন তথ্যে টেকনাফ ব্যাটালিয়নের সদর এবং হ্নীলা বিওপির একটি চোরাচালানবিরোধী টহলদল তাৎক্ষণিকভাবে ওই এলাকায় বেড়িবাঁধ এলাকায় গোপনে কৌশলগত অবস্থান নেয়।

কিছুক্ষণ পর টহলদল এক ব্যক্তিকে একটি ইঞ্জিনচালিত নৌকা নিয়ে মিয়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে এসে বেড়িবাঁধের ওপর অপেক্ষারত ৩ ব্যক্তির কাছে  ১টি ব্যাগ হস্তান্তর করে নৌকা ঘুরিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়। বিজিবি টহলদল চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। এ সময় ২ চোরাকারবারি রাতের আধারে পালাতে সক্ষম হলেও হ্নীলা ইউনিয়নের দরগাপাড়া এলাকার মোহাম্মদ আলীর ছেলে ফোরকানকে (২৫) ধাওয়া করে আটক করতে সক্ষম হয়।

টহলদল আটককৃত চোরাকারবারির কাছে থাকা প্লাস্টিকের ব্যাগ থেকে ৫ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ১ কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর বেড়িবাঁধের পাশে রাখা চোরাচালানের কাজে ব্যবহৃত ২ লাখ ৯৮ হাজার টাকা মূল্যের ১টি মোটরসাইকেলও জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তি এবং পলাতক দুই জনের বিরুদ্ধে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা এবং মোটরসাইকেলসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন ছিল।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।