Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ১২ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

মার্কিন তরুনী প্রেমের টানে আমেরিকা থেকে ছুটে এসেছেন বাংলাদেশে

বার্তাকন্ঠ
জুলাই ১২, ২০২২ ৮:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

গাজিপুর প্রতিনিধি ।। প্রেমের টানে সুদূর আমেরিকা থেকে ঈদের দিন গাজীপুরের শ্রীপুরে প্রেমিকের কাছে ছুটে এসেছেন মার্কিন তরুণী। ঈদের দিন রোববার (১০ জুলাই) রাতে শ্রীপুরের যুবক ইমরান হোসেন খানের কাছে ছুটে এসেছেন লায়ডা এ লোজা। ঈদের দিন বিমানবন্দরে তাকে বরণ করা হয়েছে।

ইমরান হোসেন খানের সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে লায়ডা এ লোজার পরিচয় হয়। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। আমেরিকান তরুণী গ্রামের ছেলের প্রেমের টানে ছুটে আসেন।

ইমরান হোসেন খান জানান, রোববার ঈদুল আজহার দিন রাতে শাহজালাল বিমানবন্দর থেকে তাকে রিসিভ করে বাড়ি নিয়ে আসি। বাড়ির অন্যান্যদের সঙ্গে তার সখ্য গড়ে উঠছে। ভাষাগত জটিলতার কারণে সব কিছু এখনো বুঝে উঠতে পারে না। পরে আমি বুঝিয়ে দিলে সে বুঝে। আশপাশের প্রতিবেশীরা আমেরিকান তরুণী বউ দেখতে বাড়িতে ভিড় করছেন। সে তরুণী আমেরিকান অঙ্গরাজ্য এরিজোনার বাসিন্দা। তার নাম লায়ডা এ লোজা। বিয়ের পরে নাম রাখা হয়েছে লায়ডা এ লোজা খান। লোজা আমেরিকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতো। বর্তমানে সে বেকার।

বাংলাদেশের যুবক ইমরান খান গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বরমী কুমারভিটা এলাকার মৃত জালাল উদ্দিন মাস্টারের ছেলে। ইস্ট ওয়েস্ট প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করার আগেই তিনি চাকরি খুঁজছেন।

স্বজনরা জানান, বেশ কিছু দিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাদের পরিচয় হয়। এর পর তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। চলে তাদের যোগাযোগ। এর আগেও একবার দেশে আসতে গিয়ে বিমানবন্দরে ইমিগ্রেশন জটিলতায় আসতে পারেনি। কোভিড জটিলতায় ইমিগ্রশেন বিভাগ তাকে আটকে দেয়। পরে সব সমস্যা আইনি জটিলতা সমাধান হলে রোববার রাতে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ল্যান্ড করেন। পরে ভোরে বাড়িতে আসেন তারা। সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে বিদেশি নতুন বউকে দেখতে বাড়িতে ভিড় করছে। ভাষার কারণে কিছু বুঝানো যাচ্ছে না। কোনো কিছু জানতে চাইলে ছেলে বউকে বুঝিয়ে দিচ্ছে।

ইমরান হোসেন খান বলেন, চলতি বছরের জানুয়ারির দিকে ফেসবুকের মাধ্যমে তার সঙ্গে আমার পরিচয় হয়। পরে সে পরিচয় প্রেমের সম্পর্কে গড়ায়। এরই মধ্যে একবার এ দেশে আসার চেষ্টা করলেও সমস্যা তৈরি হয়। সে সময় ইস্তাম্বুল আটকা পড়েছিল কোভিড জটিলতায়। পরে আমরা নেপালে দেখা করে সেখানে বিয়ে করি। সে ইসলাম ধর্ম গ্রহণ করেছে।

লোজা জানায়, তার শাশুড়ি আনোয়ারা বেগম অসুস্থ। তাই মাঝেমধ্যে আমেরিকা যাবেন এবং বেশিরভাগ সময় স্বামী ইমরানের বাড়িতেই থাকবেন। শাশুড়ি সুস্থ হলে ইমরানকে নিয়ে আমেরিকায় বসবাস করবেন।

শ্রীপুর মডেল থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, এমন খবর আমাদের জানা নাই। আমরা খোঁজ নিয়ে পরে বিস্তারিত বলতে পারবো।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।