Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৩ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

রাঙ্গুনিয়ায় চাঁদা না দেয়ায় ঘরে লুটপাট, গৃহবধূকে মারধর

এম. মতিন, চট্টগ্রাম ব্যুরো
জুলাই ১৩, ২০২২ ৯:২২ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় চাঁদা না দেয়ায় নির্মাণাধীন বসতঘরের নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে জান্নাতুল ফেরদৌস নামে এক গৃহবধূকে মারধর ও তার বাড়ি লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।
উপজেলার ৩নং স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ব্রহ্মোত্তর এলাকার কালামিয়া টন্নীর বাড়ী গ্রামে এ ঘটনা ঘটেছে।
বুধবার (১৩ জুলাই) এ ঘটনায় জান্নাতুল ফেরদৌস বাদী হয়ে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ( সি আর মামলা নং ২৩৪/২২) একটি মামলা করেন।
মামলার এজাহারে জান্নাতুল ফেরদৌস বলেন, তার কাতার প্রবাসী স্বামী মো. ইউনুচ কয়েক মাস আগে দেশে এসে স্বামীর পৈত্রিক ভিটায় পাকা বসতঘর নির্মাণ কাজ শুরু করে। কাজ অসমাপ্ত রেখে কিছুদিন আগে স্বামী বিদেশে চলে যায়। পরে পুনরায় ঘরের নির্মাণ কাজ আরম্ভ করলে গত ৯ জুলাই একই গ্রামের মৃত কালা মিয়া টন্নির ছেলে আবু তাহের, আবু কালাম, মৃত ঠান্ডা মিয়ার ছেলে জাকির হোসেন, মৃত আবুল হাসেমের ছেলে নেজাম, মিজান ও কবির আহমদের ছেলে ওবাইদুল ২ লাখ টাকা চাঁদা দাবী করে।
তিনি অভিযোগ পত্রে আরো উল্লেখ করেন, চাঁদা দিতে না চওয়ায় তার নির্মাণাধীন বসতঘরের নির্মাণ কাজ বন্ধ করে তাকে অমানবিকভাবে মারধর করে তারা। এসময়
 ভাঙচুর করা হয় আসবাবপত্র এবং ঘরের আলমিরা ভেঙে লুট করা হয় স্বর্ণালংকার।
জান্নাতুল ফেরদৌস বলেন, আমার স্বামী বিদেশ চলে যাওয়ার পর পাকা ঘরের নির্মাণ কাজ শুরু করলে আবু তাহের ও আবুল কালাম তাঁর কাছে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেওয়ায়গত শনিবার (৯ জুলাই) বিকালে তাদের নেতৃত্বে নেজাম, মিজান ও ওবাইদুল সহ ৮/১০ জনে দা, ছুরি, লাঠি ও লোহার রড় দিয়ে এলোপাতাড়ি মারধর করে। একই সাথে তারা হামলা চালিয়ে ঘরের জিনিসপত্র ভাঙচুর ও লুটপাট করে স্বর্ণালংকার নিয়ে যায়।
এবিষয়ে বাদীর আইনজীবী এ্যাড: কামাল উদ্দিন চৌধুরী বলেন, মামলাটি তদন্তের জন্য পিবিআইকে আদালত নির্দেশ দিয়েছেন এবং দ্রুত সময়ের মধ্যে তদন্ত সাপেক্ষে রিপোর্ট জমা দিতে জানানো হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।