Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৩ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি, সেই নির্মল কর্মকারের বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁও (সদর) প্রতিনিধি
জুলাই ১৩, ২০২২ ১০:৫১ অপরাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার শীবগঞ্জে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তির ঘটনায় সেই নির্মল কর্মকার (৪০) এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। গত শুক্রবার সদর উপজেলার শীবগঞ্জ মরিচপাড়ার বাসিন্দা মো: জীবন হোসাইন (২২) এ মামলাটি দায়ের করেন।
মামলার বিবরণে জানা যায়, বুধবার শীবগঞ্জ বাজারের জীবনের পিতা আব্দুল কাইয়ুমের চায়ের দোকানে নির্মল কর্মকার চা খেতে যান। সেখানে সদর উপজেলার কৃষ্ণপুর পল্লী বিদ্যুৎ গ্রামের খতিবরের ছেলে জয়নাল চা খাচ্ছিলেন। এমন সময় একাধিক বিয়ের কথা উঠলে নির্মল মুসলমান ধর্ম ইসলাম ও নবীজী (সাঃ) কে জড়িয়ে  কটুক্তিকর মন্তব্য করে। জয়নাল প্রতিবাদ করলে নির্মল তাকে চর-থাপ্পর মারে। এ সময় জীবন ও তার পিতা প্রতিবাদ করতে গেলে তাদের প্রাণে মেরে ফেলার হুমকি দেয় নির্মল। বিষয়টি ওই চায়ের দোকানে থাকা মানুষজন দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে তারাও প্রতিবাদ করে। এ সময় বাজারে হাজারও মানুষের সমাগম হলে স্থানীয় ইউপি চেয়ারম্যান এসএম মোস্তাক আহমেদকে বিষয়টি জানালে তিনিও সেখানে হাজির হন। পরে পরিস্থতি বেগতিক হলে পুলিশ ঘটনাস্থলে এসে নির্মলকে ৫৪ ধারায় গ্রেফতার করে নিয়ে যায়। বর্তমানে সে জেলহাজতে রয়েছে। সে সদর উপজেলার শীবগঞ্জ কামরপাড়া গ্রামের নরেশ কর্মকারের ছেলে।
মামলায় ইচ্ছাকৃতভাবে ধর্মীয় অনুভ’তিতে প্রতিহিংসা বশত ও হিংসাত্বক মূলক বিদ্বেষ ছাড়নোর উদ্দেশ্যে ধর্মীয় অনুভ’তিকে আঘাত দান সহ অবমাননা করে বক্তব্য প্রদান ও মারপিট করে ভয়ভীতি হুমকী প্রদর্শনের অভিযোগ আনা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।