Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৩ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ফেসবুকে পোস্ট দেখে ক্যান্সার রোগীকে রক্ত দিলেন এমপি

তৌহিদুল ইসলাম সরকার, স্টাফ রিপোর্টার
জুলাই ১৩, ২০২২ ১১:০৫ অপরাহ্ণ
Link Copied!

ক্যান্সারে আক্রান্ত পারভীন আক্তার নামের এক রোগীকে রক্ত দিলেন ময়মনসিংহের নান্দাইল আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন।

গতকাল মঙ্গলবার ক্যান্সার আক্রান্ত পারভীন আক্তারের জরুরী বি+ পজিটিভ রক্ত লাগবে মর্মে ১২ জুলাই (মঙ্গলবার) সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস প্রদান করা হয়। স্ট্যাটাসটি এমপি তুহিনের দৃষ্টি আকর্ষণ হলে উক্ত পোস্টে নিজেই রক্ত দিবেন বলে মন্তব্য করে জানিয়ে দেন কখন, কোথায় গিয়ে রক্ত দিতে হবে।

যোগাযোগ মাধ্যম ফেইসবুক পোষ্টের মাধ্যমে তথ্য পেয়ে ১৩ জুলাই (বুধবার) দুপুরের দিকে সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খাঁন তুহিন নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এসে উপস্থিত হয়ে রক্ত দান করেন।

এ সময় জুনিয়র কনসালটেন্ট মেডিসিন ডাঃ এ এস এম শফিকুল ইসলাম, এমটি ল্যাব মোঃ আলামিন, এমটি ইপিআই মোঃ আসাদুজ্জামান, এসআইটি সোহাগ আকন্দ, ফাহিমদ আহমেদ উপস্থিত ছিলেন।

পরে রক্তগ্রহিতা ক্যান্সার আক্রান্ত পারভীন আক্তারকে হাসপাতাল বেডে দেখতে যান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন।

ক্যান্সার আক্রান্ত পারভীন আক্তার নান্দাইল উপজেলার শেরপুর ইউনিয়নের রাজাবাড়িয়া গ্রামের বাসিন্দা মোঃ কবির মিয়ার স্ত্রী।

গত ৬ বছর ধরে তিনি জঠিল এই রোগে ভুগছেন বলে জানায় অসহায় এই দম্পতি। এই কয় বছরে জমানো টাকা ও সহায়-সম্বল বিক্রি করে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। প্রতিমাসে কমপক্ষে চার ব্যাগ রক্তের প্রয়োজন পড়ে। এ অবস্থায় রক্ত জোগাড় করতে হিমশিম খেতে হয় তাদের। রোগীর স্বামী কবির বলেন, আমি স্ত্রীর চিকিৎসার ব্যায় মেটাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েছি। গত বেশ কয়েক দিন ধরেই চিকিৎসক জানাচ্ছিলেন অতিদ্রুত এক ব্যাগ রক্ত লাগবে।

পারভিন আক্তার বলেন তিনি একজন  এমপি হয়েও আমাকে রক্ত দেওয়ায় আমি ও আমার পরিবার তাঁর প্রতি চিরকৃতজ্ঞ।

এ বিষয়ে এমপি তুহিন বলেন, আমি প্রচারের জন্য এটা করিনি। দুনিয়ার জন্য নয়, আখিরাতের জন্য করেছি। মানুষ হয়ে মানুষের সেবামাত্র। তাছাড়া একজন এমপি যখন নির্দ্বিধায় রক্ত দেন, তখন এটা সকলকেই রক্তদানে উৎসাহ জোগাবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।