Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ১৪ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

মালদ্বীপ ছেড়েছেন গোতাবায়া

ডেস্ক রিপোর্ট
জুলাই ১৪, ২০২২ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

অবশেষে মালদ্বীপ ত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। সিঙ্গাপুরের উদ্দেশে তিনি রওনা দিয়েছে বলে বৃহস্পতিবার (১৪ জুলাই) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বেশ কয়েকবার আকাশ পথ ও নৌ পথে চেষ্টা করে ব্যর্থ হন। তবে গত মঙ্গলবার রাতে একটি সামরিক বিমানে দেশ ছেড়ে মালদ্বীপে পালিয়ে যান গোতাবায়া।

এদিকে মালদ্বীপে গেলেও সেখানে নতুন সমস্যার মুখে পড়েন গোতাবায়া। সেখানে বসবাসরত শ্রীলঙ্কার বাসিন্দারা বিক্ষোভ করেন। তাকে মালদ্বীপে আশ্রয় না দেওয়ার দাবি জানান তারা।

মালদ্বীপের সাধারণ লোকজনও দেশটির সরকারের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেন। গোতাবায়াকে আশ্রয় দেওয়ায় মালদ্বীপের রাজনৈতিক দলগুলো দেশটির সরকারের কঠোর সমালোচনাও করে।

এর আগে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী ও ভারপ্রাপ্ত প্রেসিডিন্টের দায়িত্ব গ্রহণ করা রনিল বিক্রমাসিংহেরে কার্যালয়ে থেকে গণমাধ্যমে জানানো হয়েছিল, গোতাবায়া রাজাপকক্ষে পদত্যাগপত্রে সই করেছেনন এবং বুধবার তিনি পদত্যাগ করবেন। তবে তিনি পদত্যাগ না করেই আগের রাতে দেশ ছেড়ে পালান।

সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে গতকাল রাতে মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে যাওয়ার কথা ছিল গোতাবায়ার। নিরাপত্তাসংক্রান্ত উদ্বেগ থেকে তিনি সিঙ্গাপুর এয়ারলাইনসের ফ্লাইটে ওঠা থেকে বিরত থাকেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।