Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ২০ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

দেশীয় অস্ত্রসহ ইবি ছাত্রলীগ কর্মী আটক: বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

ইবি প্রতিনিধি
জুলাই ২০, ২০২২ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দেশীয় অস্ত্রসহ (রামদা) সাংবাদিকদের মারতে আসা এক ছাত্রলীগ কর্মীকে আটক করেছে ইবি থানা পুলিশ। মঙ্গলবার (১৯ জুলাই) রাত ৯ টায় বিশ্ববিদ্যালয় প্রেস কর্ণার থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

আটককৃত ছাত্রলীগ কর্মী রেজওয়ান সিদ্দিকী কাব্য বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের  ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী । সে ছাত্রলীগ নেতা শাহজালাল সোহাগের অনুসারী বলে জানা গেছে।

জানা গেছে, সোমবার রাত সাড়ে ১১ টায় কুষ্টিয়া- ঝিনাইদহ মহাসড়কে ট্রাক ড্রাইভারের টাকা ছিনতাই করে কাব্য ও আল আমিন নামের এক শিক্ষার্থী। এ বিষয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে নিউজ প্রকাশিত হলে কাব্য সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হয়ে ওঠে। পরে মঙ্গলবার বিকেলে দলবল নিয়ে ক্যাম্পাসে সশস্ত্র মহড়া করে সে। এসময় সে বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি অফিসার আব্দুস সালাম সেলিম ও সাংবাদিকদের খুঁজতে থাকে। একপর্যায়ে সাংবাদিকদের মারতে অস্ত্রসহ রাত সাড়ে ৭ টার দিকে প্রেস কর্নারে ঢুকে পড়ে সে। এসময় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীরা তাকে আটক করে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন প্রক্টরিয়াল বডির সদস্যরা। এসময় তার বাকি সঙ্গীরা পালিয়ে যায়। পরে প্রক্টরিয়াল বডির উপস্থিততে তাকে পুলিশের নিকট সোপর্দ করা হয়।

এ ঘটনায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়াও কাব্যের বিরুদ্ধে মামলা গ্রহণ করে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নিতে ইবি থানায় চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলমকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার আলীবর্দী খান ও সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।