Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ২০ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

গোয়ালন্দে একইজালে ধরা পড়লো ৪৭ কেজির দুই পাঙাশ

রাজবাড়ী প্রতিনিধি
জুলাই ২০, ২০২২ ৬:০৩ অপরাহ্ণ
Link Copied!

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় একজেলের  জালে প্রায় ৪৭ কেজি ওজনের দুটি বড় পাঙাশ ধরা পড়েছে।  বুধবার ভোরে উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদীর মোহনায় সিরাজগঞ্জ সদর উপজেলার জেলে বুদ্ধ হালদার মাছ দুটি ধরেন। পরে দৌলতদিয়া ঘাট মাছ বাজার থেকে মাছ দুটি স্থানীয় ব্যবসায়ী চান্দু মোল্লা ৬১ হাজার ৮০০ টাকায় কিনে নেন।

দৌলতদিয়া ঘাট এলাকার কয়েকজন মৎস্যজীবী বলেন, প্রতিদিনের মতো গতকাল মঙ্গলবার রাতে অন্য জেলেদের সঙ্গে সিরাজগঞ্জ সদর উপজেলার জেলে বুদ্ধ হালদার পদ্মা নদীতে মাছ ধরতে বের হন। তবে রাতভর কয়েক দফা জাল ফেলে তেমন কোনো মাছ পাননি তিনি। শেষ রাতের দিকে দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে বাহির চর এলাকায় পদ্মা নদীর মোহনায় জাল ফেলে অপেক্ষায় ছিলেন তাঁরা। পরে আজ ভোরে জাল গুটিয়ে নৌকায় তুলে দেখতে পান বড় দুটি পাঙাশ আটকা পড়েছে।

মাছ দুটি বিক্রির জন্য বুদ্ধ হালদার সকালেই দৌলতদিয়া ঘাট মাছ বাজারের কেসমত মোল্লার আড়তে যান। এ সময় ওজন করে দেখা যায়, একটি পাঙাশের ওজন প্রায় ২৮ কেজি এবং অন্যটির ওজন প্রায় ১৯ কেজি। পরে মাছ দুটি নিলামে তোলা হলে সর্বোচ্চ দরদাতা হিসেবে চান্দু মোল্লা মাছ দুটি কিনে নেন।

চান্দু মোল্লা বলেন, তিনি ২৮ কেজি ওজনের পাঙাশটি ১ হাজার ৩৫০ টাকা কেজি দরে মোট ৩৭ হাজার ৮০০ টাকায় এবং ১৯ কেজি ওজনের পাঙাশটি ১ হাজার ২৭৫ টাকা কেজি দরে ২৪ হাজার ৫০০ টাকায় কিনেছেন। এখন তিনি কেজিতে ৫০ থেকে ১০০ টাকা করে লাভে মাছ দুটি বিক্রি করতে চান। এ জন্য তিনি ঢাকাসহ বিভিন্ন এলাকার পরিচিত ব্যক্তিদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।