Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১শনিবার , ২৩ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

ইবিতে তরুণ কলাম লেখক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ইবি প্রতিনিধি
জুলাই ২৩, ২০২২ ৪:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। শনিবার (২৩ জুলাই) সংগঠনটির ইবি শাখার উদ্যোগে এ উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে থেকে সংগঠনটি আনন্দ শোভযাত্রা বের করে। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একইস্থানে এসে শেষ হয়। পরে মিলনায়তনের ১১৬ নম্বর কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি  এস এ এইচ ওয়ালিউল্লাহর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েল। বিশেষ অতিথি ছিলেন ইবি প্রেস ক্লাবের সভাপতি সরকার মাসুম ও সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন ওয়াশিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ।

সংগঠনটির সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, স্বপ্ন দেখা ও বাস্তবায়ন তরুণদের কাজ। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম এই তরুণদের দ্বারা পৃথিবীতে আলাে ফোটানাের স্বপ্ন দেখছে। এই তরুণ প্রজন্মকে কাজে লাগিয়ে সমাজকে বদলে দিতে কাজ করছে তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।

প্রধান অতিথির বক্তব্যে শরিফুল ইসলাম বলেন, ‘যারা  সত্য কথা বলে, কলমের মাধ্যমে সত্যকে ফুটিয়ে তোলে সমাজে তাদের শত্রুর অভাব নাই। তোমাদের লেখা কারো পক্ষে যাবে কারো বিপক্ষে যাবে এটা স্বাভাবিক। এখানে সে যদি সৎ না হয় তাহলে তার নষ্ট হয়ে যাওয়ায় সম্ভাবনা থাকে। আমি বিশ্বাস করি তোমরা শতভাগ সৎ এবং এই সততাটাই আজীবন ধরে রাখবে।’

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই স্লোগানকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। সেই থেকে সুনির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে এগিয়ে যাচ্ছে সংগঠনটি।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।