Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১মঙ্গলবার , ২৬ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

বশেফমুবিপ্রবির নতুন রেজিস্ট্রার হলেন জবির সৈয়দ ফারুক

জবি সংবাদদাতা।।
জুলাই ২৬, ২০২২ ৭:৫৬ অপরাহ্ণ
Link Copied!

জামালপুর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পদে নিয়োগ পেয়েছেন সৈয়দ ফারুক হোসেন। এর আগে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার (২৬ জুলাই) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) খান মো. ওয়ালিয়ার রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, সৈয়দ ফারুক ইতোপূর্বে ১০ বছরের বেশি সময় ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ১৯৯৩ সালে স্নাতক ও ১৯৯৫ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুরে তথ্য ও প্রকাশনা কর্মকর্তা পদে নিয়োগ পান। পরে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা পদে যোগদান করেন। অতঃপর তিনি ওই বিশ্ববিদ্যালয়ে উপ-পরিচালক (জনসংযোগ, তথ্য ও প্রকাশনা) পদে পদোন্নতি লাভ করেন।

এছাড়াও সৈয়দ ফারুক হোসেন বাংলাদেশের শীর্ষস্থানীয় পত্র-পত্রিকায় নিয়মিত কলাম লেখালেখি করেন। ছাত্র জীবন থেকেই বিভিন্ন জাতীয় পত্রিকায় সাংবাদিকতার সঙ্গে জড়িত ছিলেন তিনি। ছোট বেলা থেকেই লিখতেন গল্প ও কবিতা। তাঁর অসংখ্য প্রবন্ধ জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়েছে। জাতীয় ও আর্ন্তজাতিক জার্নালে তাঁর অনেক গবেষণামূলক প্রবন্ধ ও সৃজনশীল নিবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি সাংবাদিকতার প্রশিক্ষকের দায়িত্বও পালন করেন। তার লেখা গ্রন্থগুলো হচ্ছে- ‘রক্তাক্ত আরাকান: মানবিক বাংলাদেশ’, বাংলাদেশে সামাজিক যোগাযোগমাধ্যম, মুজিববর্ষে বাংলাদেশ, চিত্রা, প্রজায়িনী ইত্যাদি। তন্মধ্যে প্রজায়িনী তাঁর একমাত্র কাব্যগ্রন্থ। তিনি ১৯৭১ সালের ১৫ জানুয়ারি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার নোয়াগ্রামে জন্মগ্রহণ করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।