Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৮ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

অস্ত্র ব্যবসায়ীদের লাভের জন্য রাশিয়া-ইউক্রেন যুদ্ধ: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
জুলাই ২৮, ২০২২ ২:২০ অপরাহ্ণ
Link Copied!

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুধু অস্ত্র বিক্রেতাদের লাভবান হওয়ার জন্য সংঘটিত হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিব সেন্টেনিয়াল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ দেশের বিভিন্ন উপজেলায় নির্মিত ২৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন।

শেখ হাসিনা বলেন, ‘এ যুদ্ধ অর্থহীন। কারণ, এ যুদ্ধে আমি দেখতে পাচ্ছি, শুধু যারা অস্ত্র তৈরি করে, তারাই লাভবান হচ্ছে। সাধারণ মানুষের জীবন বিপন্ন হচ্ছে। এ যুদ্ধ শুধু যুদ্ধই নয়, তার সঙ্গে আবার নিষেধাজ্ঞা। এ নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞার ফলে আজ সারা বিশ্বই অর্থনৈতিক ঝুঁকির মধ্যে পড়েছে।’

যেসব দেশে বাংলাদেশের শ্রমিকেরা কাজ করতে যান, সেখানে অদক্ষ কর্মীর চাহিদা দিনকে দিন কমছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘প্রশিক্ষিত কর্মীরাই এখন থেকে বিদেশে যাওয়ার জন্য অগ্রাধিকার পাবেন।’ তাই, গ্রামপর্যায় পর্যন্ত প্রশিক্ষণ সুবিধা নিয়ে যাওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশও দেন শেখ হাসিনা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।