Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ২৮ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

রাশিয়ার সব পরিকল্পনা নস্যাৎ করে দেবো: জেলেনস্কি

ডেস্ক রিপোর্ট
জুলাই ২৮, ২০২২ ৫:০৪ অপরাহ্ণ
Link Copied!

ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার যেকোনও পরিকল্পনা নস্যাৎ করে দেওয়ার প্রতিজ্ঞা করেছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বুধবার দিবাগত রাতে ভিডিও ভাষণে বলেন, আমাদের ভূখণ্ডে দখলদাররা যেনও কোনও লজিস্টক সুযোগ না পায় সেজন্য সবকিছু করছি আমরা।

ইউক্রেনের সেনাবাহিনী আক্রমণকারী রুশ সেনাদের বিরুদ্ধে বড় আকারের পাল্টা হামলার প্রস্তুতি নিয়েছে। তাদের বিশ্বাস, এর মধ্য দিয়ে দেশের দক্ষিণাঞ্চলীয় খেরসন থেকে দখলদার রুশদের তাড়িয়ে ক্রিমিয়া যাওয়ার পথ উন্মুক্ত হবে। গত কয়েক সপ্তাহ ধরে ইউক্রেনের কামান দল, স্পেশাল ফোর্স ও সমর্থকরা পাল্টা হামলা চালানোর পটভূমি তৈরি করেছে। রুশ বাহিনীর দখলে থাকা কেন্দ্র, গুরুত্বপূর্ণ রেললাইন ও সেতু ধ্বংস করেছে ইতোমধ্যে।

এ নিয়ে ভাষণে ইউক্রেনীয় প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, খেরসনের কৌশলগত মূল সেতুতে (আন্তোনোভস্কি সেতু) হামলা চালিয়েছে আমাদের যোদ্ধারা। রাশিয়ার যেকোনও পরিকল্পনা থাকুক না কেনও, তা আমরা ব্যহত করবো। আমাদের ভূখণ্ড অবশ্যই মুক্ত করবো।

মঙ্গলবার রাতে ইউক্রেনের সেনারা আন্তোনিভস্কি সেতুতে ১২ বারের বেশিবার আঘাত করেছে। এতে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ সেতুটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এই সেতু দিয়ে দখলদার রুশ বাহিনী খেরসনে অস্ত্র-গোলাবারুদ ও সেনা আনা নেওয়া করতো।

খেরসনের আন্তোনোভস্কি সেতুর পাশাপাশি অন্যান্য সেতু পুননির্মাণের প্রতিশ্রুতিও দিয়েছেন জেলেনস্কি।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলার কিছুদিনের মধ্যেই খেরসন অঞ্চলটি নিয়ন্ত্রণে নেওয়ার দাবি করে মস্কো। এখন ইউক্রেনীয় বাহিনী অঞ্চলটির নিয়ন্ত্রণ ফিরে পেতে সর্বোচ্চটা দিয়ে লড়াই শুরু করেছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।