Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৩১ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

১০ মামলায় জামিন পেলেন ইমরান খান

ডেস্ক রিপোর্ট
জুলাই ৩১, ২০২২ ১:৩৭ অপরাহ্ণ
Link Copied!

১০ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ১৫ মামলার মধ্যে আগেই ৫ মামলায় জামিন পেয়েছিলেন তিনি। চলতি বছরের ২৫ মে আজাদি মার্চের ঘটনায় তার বিরুদ্ধে বেশ কিছু মামলা করা হয়। খবর ডনের।

সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, শনিবার (৩০ জুলাই) জেলা ও দায়রা জজ কামরান বাশারত মুফতির আদালতে হাজির হয়ে জামিন চান ইমরান খান।

প্রতিবেদনে বলা হয়, লংমার্চের ঘটনার পর ইমরান খানের বিরুদ্ধে মোট ১৫টি মামলা করা হয়। আগেই পাঁচ মামলায় জামিন পান তিনি।

এদিকে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত প্রার্থী পারভেজ এলাহীকেই পাঞ্জাব প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন দেশটির সুপ্রিম কোর্ট। ফলে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ছেলে হামজা শাহবাজ মুখ্যমন্ত্রীর পদ হারিয়েছেন।

পাঞ্জাবের ২০টি আসনের মধ্যে ইমরানের পিটিআই পেয়েছে ১৫টি আসন। বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের পিএমএল-এন পেয়েছে ৪টি আসন। আর স্বতন্ত্র এক প্রার্থীর দখলে গেছে ১টি আসন।

পিটিআইয়ের এ জয়ের পর ১৮ জুলাই সকালে এক টুইটবার্তায় ইমরান খান বলেন, ‘এখান থেকে সামনে এগিয়ে যাওয়ার একমাত্র পথ হলো অবাধ ও স্বচ্ছ নির্বাচন। অন্য কোনো উপায় দেশকে শুধু রাজনৈতিক অনিশ্চয়তা এবং আরও অর্থনৈতিক বিশৃঙ্খলার দিকে পরিচালিত করবে।’

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।