Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১রবিবার , ৩১ জুলাই ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সরকার মরণকামড় দিতে শুরু করেছে: ফখরুল

ডেস্ক রিপোর্ট
জুলাই ৩১, ২০২২ ২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগ সরকার এখন নিজেদের পতন আঁচ করতে পেরেই মরণকামড় দিতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সরকার জনগণের সাথে ভাঁওতাবাজী, অসত্য বক্তব্য এবং বিরোধীদলের জীবন হরণের কর্মসূচিতে লিপ্ত রয়েছে। আগামী জাতীয় নির্বাচনে অবৈধ আওয়ামী লীগ সরকার কতটা হিংস্র হবে তার মহড়া এখন থেকে শুরু করেছে।

রোববার (৩১ জুলাই) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন। দেশে লোডশেডিং ও জ্বালানিখাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ভোলায় আয়োজিত মিছিলে পুলিশি হামলার প্রতিবাদে তিনি এই বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে ফখরুল বলেন, স্বৈরাচারি আওয়ামী লীগের কবল থেকে দেশকে এখনই মুক্ত করতে না পারলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং জনগণের জানমাল চরম হুমকির মুখে পড়বে।

প্রসঙ্গত, সারা দেশে লোডশেডিং ও জ্বালানিখাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ভোলায় বিক্ষোভ মিছিলে বিএনপি-পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আবদুর রহিম নামে এক যুবদল নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় ৬ পুলিশসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন।

রোববার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শহরের মহাজনপট্টি এলাকার এ ঘটনা ঘটে।

জানা যায়, বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শহরের মহাজনপট্টি এলাকায় বিএনপি সমাবেশ করে। এরপর বিক্ষোভ মিছিল নিয়ে রাস্তায় বের হলে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশও লাঠিচার্জ ও গুলি করে। এতে সমাবেশে গুলিবিদ্ধ হন যুবদল নেতা আবদুর রহিম এবং আহত হয় পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী। আহতদের ভোলা সদর হাসপাতালে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক আবদুর রহিমকে মৃত ঘোষণা করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।