Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ৪ আগস্ট ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুন: কৃষক ন্যাপ

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ৪, ২০২২ ৩:২৫ অপরাহ্ণ
Link Copied!

ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়ে বাংলাদেশ কৃষক ন্যাপ আহ্বায়ক শফিকুল আলম শাহীন ও যুগ্ম আহ্বায়ক বাদল দাস বলেছেন, বৈশ্বিক মহামারী করোনার অভিঘাতের মধ্যেও কোনো ধরণের বাড়তি প্রণোদনা ছাড়াই দেশের কৃষক সমাজ কৃষি উৎপাদন অব্যাহত  এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত রেখেছেন। হঠাৎ করে সরকার হঠাৎ করেই ইউরিয়া সারের দাম কেজি প্রতি ৬ টাকা বাড়িয়েছে। এর ফলে উৎপাদন খরচ বেড়ে যাবে। এ যেন কৃষকদের জন্য ‘মরার ওপর খাঁড়ার ঘা’।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

তারা বলেন, প্রধানমন্ত্রীর সুস্পষ্ট আহবানের পরও ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত দেশের খাদ্য উৎপাদন অব্যাহত রাখা ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত রাখার ক্ষেত্রে নেতিবাচক পরিস্থিতি তৈরি করবে।

নেতৃদ্বয় বলেন, ইউরিয়া সারের দাম বৃদ্ধি করে কৃষকদের সমস্যায় ফেলেছে সরকার। কৃষকরা এমনিতেই উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পায় না। এরইমধ্যে আবার সারের মূল্যবৃদ্ধি কৃষকদের উৎপাদনে ব্যাঘাত ঘটবে।

তারা আরো বলেন, সরকার নানা উন্নয়নমূলক কাজ করছে। অথচ কৃষি ক্ষেত্রে উন্নয়ন না ঘটিয়ে বরং কৃষকদের বিরুদ্ধে নানা সিদ্ধান্ত নিচ্ছে। কৃষি পণ্য উৎপাদন না করে আমদানি নির্ভর হয়ে উঠেছে। আমরা আশা করব সরকার কৃষিমুখী ও উৎপাদনমুখী কাজে আরও বেশি গুরুত্ব দেবে।

নেতৃদ্বয় রাষ্ট্রীয় অর্থ-সম্পাদের অপচয়-দূর্নীতি-ভোগ-বিলাস কঠোর হস্তে বন্ধ করে কৃষিতে ভর্তুকি অব্যাহত রাখা এবং ইউরিয়া সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।