Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১০ আগস্ট ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

হোয়াইটওয়াশ এড়াতে মাঠে নেমেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক।।
আগস্ট ১০, ২০২২ ১:৫১ অপরাহ্ণ
Link Copied!

জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়াতে মাঠে নেমেছে বাংলাদেশ। আগের দুটি ম্যাচের মতো ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতেও টস হেরেছেন তামিম ইকবাল।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে প্রথম দুই ওয়ানডের মতো শেষ ম্যাচেও টস জিতে আগে ফিল্ডিং নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। আগে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ।

আজ একটি মাইলফলক পূর্ণ করল বাংলাদেশ ক্রিকেট দল। আন্তর্জাতিক ওয়ানডেতে বাংলাদেশের এটি ৪০০তম ম্যাচ। এই ম্যাচ জিতে জয়ের ছন্দে ফিরতে উদগ্রীব তামিমরা।

এখন পর্যন্ত ৩৯৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে জয় ১৪৩ ম্যাচে আর পরাজয় ২৪৯টিতে, ফল আসেনি বাকি সাত ম্যাচে।

২০০৪ সালে নিজেদের ১০০তম ওয়ানডেতে ভারতকে ১৫ রানে হারিয়েছিল বাংলাদেশ। পাঁচ বছর পর ২০০তম ওয়ানডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় ৩ উইকেটে। আর ২০১৫ সালের বিশ্বকাপে ৩০০তম ওয়ানডেতে ভারতের কাছে পরাজয় ১০৯ রানে। মাইফলকের এই ম্যাচে বাংলাদেশ কী করে সেটি দেখার অপেক্ষায় নিযুত ক্রিকেটভক্ত।

চলমান সিরিজের আগে ১৮টি দ্বিপাক্ষীয় ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এর মধ্যে ১২টিতে জিতেছিল বাংলাদেশ আর জিম্বাবুয়ে জিতেছিল ছয়টিতে। এবার সেই সংখ্যাটাকে ৭’এ উন্নীত করেছে জিম্বাবুয়ে। এবার বাংলাদেশকে হোয়াইটওয়াশের সংখ্যাটাকেও বাড়িয়ে নিতে চান সিকান্দার রাজারা।

বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোহাম্মদ নাইম, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ের দল : রেজিস চাকাভা (অধিনায়ক), তানাকা চিভাঙ্গা, লুক জংওয়ে, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও শন উইলিয়ামস।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।