Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ১১ আগস্ট ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

এবার প্রধানমন্ত্রীকে সশরীরে দেখতে চান যুক্তরাষ্ট্র প্রবাসীরা

  মিনারা হেলেন ইতি, নিউ ইয়র্ক
আগস্ট ১১, ২০২২ ১২:২৩ অপরাহ্ণ
Link Copied!

জাতিসংঘের ৭৭তম সাধারণ অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আসবেন। আগামী ২৪ সেপ্টেম্বর শনিবার যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ আয়োজিত নাগরিক সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদের উদ্দ্যেশ্যে ভাষন দেবেন।  এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
আগামী ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার জাতিসংঘের ৭৭তম সাধারণ অধিবেশন শুরু হচ্ছে। জাতিসংঘের উচ্চ-স্তরের সাধারণ বিতর্ক শুরু হবে ২০ সেপ্টেম্বর থেকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কবে নিউ ইয়র্কে পৌঁছাবেন তা এখনও চূড়ান্ত হয়নি। তবে আগামী ১৭ অথবা ১৮ সেপ্টেম্বর তিনি নিউ ইয়র্কে পৌঁছাবেন বলে ধারণা করা হচ্ছে।
এদিকে, সাম্প্রতি ঢাকায় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে বৈঠকের পর প্রধানমন্ত্রী নেতাকর্মীদের আশ্বস্ত করেছেন যে, গত বছরের মত এবারও তিনি নিউ ইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ আয়োজিত ভার্চুয়াল নাগরিক সংবর্ধনায় (আগামী ২৪ সেপ্টেম্বর শনিবার) প্রবাসীদের উদ্দ্যেশ্যে ভাষন দেবেন। আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এ বিষয়টি নিশ্চিত করেছেন। ভার্চুয়াল নাগরিক সংবর্ধনার খবর শোনার পর যুক্তরাষ্ট্র আওয়ামীলীগসহ বিভিন্ন অঙ্গরাজ্যের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েছেন। তারা সশরীরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখার জন্য উদ্রীব হয়ে উঠেছেন। গত ২ বছর ধরে প্রধানমন্ত্রীকে সশরীরে না দেখায় কিছুটা হতাশ হয়েছেন নেতাকর্মীরা। তাই এবারের নাগরিক সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সশরীরে দেখার জন্য দাবি জানিয়েছেন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।