Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১সোমবার , ১৫ আগস্ট ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

জাতীয় শোক দিবস: মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে ইবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

মোর্শেদ মামুন, ইবি প্রতিনিধি
আগস্ট ১৫, ২০২২ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

জাতির পিতার ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। সোমবার (১৫ আগস্ট) সকাল পৌনে ১০টায় বিশ^বিদ্যালয় প্রশাসনের পক্ষে এই শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তিনি।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। পরে একে একে বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক ইউনিট), শাপলা ফোরাম, ছাত্রলীগসহ বিভিন্ন হল ও বিভাগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এর আগে সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় সংগীতের সুরে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য। এসময় উপস্থিত সকলে এক মিনিট নীরবতা পালন করে। পরে সেখান থেকে এক শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এসে শেষ হয়। পরে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

পরে সবার উপস্থিতিতে জাতির পিতার মঙ্গল কামনায় দোয়া ও মুনাজাত করা হয়। দোয়া ও মুুুুনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব আহমাদ।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, মাত্র পঞ্চান্ন বছরের জীবনে বঙ্গবন্ধু হাজার বছরের দিকনির্দেশনা দিয়ে গেছেন। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধু বেঁচে থাকবে। বঙ্গবন্ধুকে কেড়ে নিয়ে বাংলাদেশকে ৪৭ বছর পিছিয়ে দেয়া হয়েছে। মাত্র তিন বছরে বঙ্গবন্ধু দেশের প্রতিটি জায়গায় প্রতিটি ক্ষেত্রে তাঁর স্পর্শ রেখে গেছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।