Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বুধবার , ১৭ আগস্ট ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন

লন্ডন থেকে স্লোগান দেয় আর প্রতিধ্বনি হয় পল্টনে: কাদের

ডেস্ক রিপোর্ট
আগস্ট ১৭, ২০২২ ৩:১৩ অপরাহ্ণ
Link Copied!

সভা সমাবেশ করা নিয়ে প্রধানমন্ত্রীর উদারতার অর্থ বিএনপি নেতারা বোঝেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের নেত্রী বলেছেন তারা সমাবেশ করুক, জনসভা করুক। বাধা দেবো না। নেত্রীর এই উদারতার অর্থ আমরা বুঝি। তারা বোঝে না।

গতকাল মঙ্গলবার (১৬ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের সিনিয়র নেতারা আলোচনা সভায় বক্তব্য রাখেন।

বিদেশিদের চাপে সরকার বিএনপিকে মিটিং-মিছিল করার সুযোগ দিয়েছে এমন অভিযোগের জবাবে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, তারা (বিএনপি) বলে, বিদেশিদের চাপে আপনি এটা করছেন। তারা এটা বোঝে না। লন্ডন থেকে স্লোগান দেয়, আর প্রতিধ্বনি হয় পল্টনে। কী স্লোগান? টেক ব্যাক বাংলাদেশ। টেক ব্যাক করে কোথায় যাবে? লুটপাটের হাওয়া ভবনের বাংলাদেশে? পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নের বাংলাদেশে? মুক্তিযুদ্ধের মূল্যবোধ বিসর্জনের বাংলাদেশে?

কাদের বলেন, সংকট পেরিয়ে শেখ হাসিনার নেতৃত্বে এখনও বাংলাদেশ স্ট্যাবিলিটি বজায় রেখেছে। এখনও দেশ এগিয়ে যাচ্ছে। এখনও রেমিট্যান্স আসছে হাজার কোটি টাকা। এখনও ৪০ থেকে ৪২ বিলিয়ন ডলার আমাদের রিজার্ভে। শ্রীলঙ্কার রিজার্ভ ফুরিয়ে গেছে। পাকিস্তানের রিজার্ভ তলানিতে। এ জন্য বাংলাদেশকে নিয়ে তারা দুঃস্বপ্ন দেখে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে দলের সাধারণ সম্পাদক বলেন, মানুষের কানকথা শুনে, গুজব শুনে কেউ বিভ্রান্ত হবেন না। বাংলাদেশ শ্রীলঙ্কা হবে না, পাকিস্তানও হবে না। এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ। এটা বীরের দেশ। শেখ হাসিনার বাংলাদেশ। সবাই শুধু ঐক্যবদ্ধ থাকুন। দলটাকে সুশৃঙ্খল রাখুন। যেভাবে এগিয়ে চলছে আমরা যদি নেত্রীর নির্দেশনা অনুযায়ী এগিয়ে যেতে পারি আবারও আগামী নির্বাচনে আমরা বিজয়ের বন্দরে পৌঁছাতে পারবো।

আওয়ামী লীগে ভালো মানুষের অভাব নেই। শুধু ঐক্যটা রাখলেই হবে। ঐক্য থাকলে আওয়ামী লীগ বিজয়ী হবে।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের কুশীলবদের চিহ্নিত করার বিষয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, অনেক তথ্য অজানা রয়ে গেছে। অনেকের ভূমিকা অজানা। এসব তথ্য উন্মোচন করা দরকার। আইনমন্ত্রী বলেছেন কমিশন গঠন করবেন। শুধু মুখে নয়, আমি বলবো বাস্তবে এর কার্যকারিতা বাংলার মানুষ দেখতে চায়। এ নৃশংস হত্যাকাণ্ডের রহস্যময় আরও পুরুষ আছে। যাদের জাতি চেনে না, কিন্তু মুখচেনা। সত্য আমাদের জানতে হবে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।