Barta Kontho
নিবন্ধন নম্বর: ৪৬১বৃহস্পতিবার , ১৮ আগস্ট ২০২২
  1. 1st Lead
  2. 2nd Lead
  3. অপরাধ
  4. আইটি বিশ্ব
  5. আইন ও আদালত
  6. আন্তর্জাতিক
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. খেলাধুলা
  10. চাকুরি
  11. ছবি ঘর
  12. জাতীয়
  13. জেলার খবর
  14. ট্রাভেল
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

নানা আয়োজনে জবিতে শুভ জন্মাষ্টমী উদযাপিত

জবি সংবাদদাতা।।
আগস্ট ১৮, ২০২২ ৬:৫৪ অপরাহ্ণ
Link Copied!

সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব শ্রী কৃষ্ণের জন্মদিন ছিল আজ। এ উপলক্ষে নানা আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় পূজা কমিটির উদ্যোগে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বাহাদুর শাহ পার্ক, বাংলাবাজার হয়ে ক্যাম্পাসে ফিরে আসে।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পূজা কমিটির সভাপতি অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক। সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন, পরিচালক (গবেষণা), শিক্ষক সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক। বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট, প্রক্টর, পরিচালক (অর্থ ও হিসাব) সহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে আলোচকগণ জন্মাষ্টমীর গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরাসহ বাংলাদেশে আন্তঃধর্মীয় সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখার প্রতি বিশেষ গুরুত্ব আরোপ করেন। তাঁরা বলেন, আদিকাল থেকেই অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের যুদ্ধ চলে আসছে। শ্রীকৃষ্ণের জীবনচরিত আমাদের এই শিক্ষা দেয় যে সবসময় ন্যায়ের পথে চলতে হবে। ইসলাম ধর্মের মহানবীর আদর্শও ছিল একই। ন্যায়ের পক্ষে, অন্যায়ের বিপক্ষে। সনাতন ধর্ম মতে অধর্ম ও দূর্জনের বিনাশ এবং ধর্ম ও সুজনের রক্ষায় শ্রীকৃষ্ণ যুগে যুগে পৃথিবীতে আগমন করেন। আমরা যদি একটি আদর্শ মেনে চলি, তাহলেই পৃথিবীতে কমে আসবে নৈরাজ্য ও অশুভর দৌরাত্ম্য। হোক সেটা ইসলাম, হিন্দু কী বৌদ্ধ। তাই বারংবার মনে হয়, ধর্মীয় শিক্ষা জাগ্রত হোক। দূরে যাক জগতের অশুভ। শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী তিথিতে এটাই হোক আদর্শ।

উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বিভাগ এবং দপ্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।